Thank you for trying Sticky AMP!!

ওয়ানডেতে আরেকবার ৫২ রানে আউট হয়েছেন দিমুথ করুনারত্নে

ওয়ানডেতে করুনারত্নের ফিফটি মানেই ‘৫২’, সমতা ফেরাল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জয়ের সম্ভাবনা নিয়েই আজ দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেছিল আফগানিস্তান। কিন্তু হাম্বানটোটায় আজ সেই ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরেছে আফগানরা। ১৩২ রানে জিতে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা এনেছে স্বাগতিকেরা। টসে জিতে ব্যাটিং নিয়ে ৬ উইকেটে ৩২৩ রান করে শ্রীলঙ্কা। রান তাড়ায় আফগানিস্তান ৪২.১ ওভারে অলআউট ১৯১ রানে।

শ্রীলঙ্কার বড় রানের ভিত্তি পাতুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নের উদ্বোধনী জুটি। ১৫.৫ ওভারে দলকে ৮২ রান এনে দেন তাঁরা। ৫৬ বলে ৪৩ রান করে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লু হয়েছেন নিশাঙ্কা। ২৮ রান পরে ফেরেন করুনারত্নেও। ৬২ বলে ৫২ রান করেছেন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক। দুই বছর পর ওয়ানডেতে ফেরা করুনারত্নের এটি সপ্তম ওয়ানডে ফিফটি। মজার ব্যাপার, ওয়ানডেতে তাঁর সর্বশেষ তিনটি ৫০ ছাড়ানো ইনিংসই ৫২ রানের। আজকের, ২০২১ সালের মার্চে ও ২০২০ সালের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবার ৫২ রানে আউট হয়েছিলেন করুনারত্নে। এর আগেও একবার ওয়ানডেতে ৫২ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার। সাত ফিফটির চারটিই ৫২ রানের—বায়ান্ন তাহলে পেয়েই বসেছে করুনারত্নেকে।

Also Read: টেস্ট দলে নতুন মুখ শাহাদাত-মুশফিক

শ্রীলঙ্কার ইনিংসে সর্বোচ্চ ৭৮ রান কুশল মেন্ডিসের

দুই ওপেনারের বিদায়ে সাদিরা সামারাবিক্রমাকে নিয়ে তৃতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস। সামারাবিক্রমা ৬ রানের জন্য ৮ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় ফিফটিটি পাননি। দলকে ২৫৪ রানে রেখে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরা কুশল মেন্ডিস ৭৫ বলে করেছেন ৭৮ রান।

শেষ পাওয়ারপ্লেতে ১০৯ রান যোগ করে শ্রীলঙ্কা, যাতে মূল অবদান দাসুন শানাকা ও ওয়ানিডু হাসারাঙ্গার। অধিনায়ক শানাকা ১৩ বলে ২৩ রান করেন। হাসারাঙ্গা ১২ বলে অপরাজিত ছিলেন ২৯ রানে।

Also Read: তামিম-লিটনের সঙ্গে কে

সিরিজে এখন ১–১ সমতা

রান তাড়ায় ১১ রানে প্রথম উইকেট হারায় আফগানিস্তান। এরপর ইব্রাহিম জাদরান (৭৫ বলে ৫৪), রহমত শাহ (৪২ বলে ৩৬) ও অধিনায়ক হাশমতউল্লাহ শহীদির (৬২ বলে ৫৭) ব্যাটিং আশা জোগাচ্ছিল দলটিকে। তবে ৩১তম ওভারে ১৪৬ রানে ইব্রাহিমের বিদায়ের পরই ধস নামে আফগান ইনিংসে। ১৪৬ থেকে ১৯১, ১২ ওভারের মধ্যে ৪৫ রানে শেষ ৮ উইকেট হারায় দলটি। শ্রীলঙ্কার দুই স্পিনার হাসারাঙ্গা ও ধনাঞ্জয়া ডি সিলভা নিয়েছেন তিনটি করে উইকেট।

সিরিজের শেষ ম্যাচ আগামী বুধবার।

Also Read: টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে ছিটকে গেলেন হ্যাজলউড