Thank you for trying Sticky AMP!!

স্ত্রী ও মেয়ের সঙ্গে পাকিস্তানের পেসার হাসান আলী

পাকিস্তানের খেলোয়াড়দের অসুস্থতা ‘হোটেল কক্ষে আবদ্ধ থাকা’র কারণে

শ্বশুরবাড়ির আঙিনায় বিশ্বকাপ। পাকিস্তান দলের বাকি খেলোয়াড়দের চেয়ে এবারের বিশ্বকাপটা হাসান আলীর জন্য অন্য রকমই হতে পারত। কিন্তু শ্বশুরবাড়ি দূরে থাক, যেখানে থাকেন, সেখান থেকে ‘পাশের বাড়ি’তেই যেতে পারছেন না!

পাকিস্তান দল ভারতে থাকছে নিরাপত্তার ঘেরাটোপে বন্দী হয়ে। কোনো খেলোয়াড় বা টিম ম্যানেজমেন্টের সদস্য এখান থেকে ওখানে গেলেও সঙ্গে যায় নিরাপত্তাকর্মীদের বিরাট বহর। যদিও এটা মোটেই ভালো লাগছে না পাকিস্তানের খেলোয়াড়দের।

Also Read: ‘জিলাপির লোভে’ উইকেট বিলিয়ে এসেছেন বাবর–রিজওয়ানরা

পাকিস্তান ক্রিকেট দল

ম্যাচ আর অনুশীলন ছাড়া হোটেলে শুয়ে–বসে সময় কাটছে পাকিস্তান দলের সদস্যদের। পাকিস্তান খেলোয়াড়দের অনেকের অসুস্থ হয়ে পড়ার অন্যতম কারণও এটাই বলে মনে করেন হাসান আলী। সাত বছরের মধ্যে পাকিস্তানের এটি প্রথম ভারত সফর। এই দলের সদস্যদের মধ্যে শুধু মোহাম্মদ নেওয়াজেরই আছে ভারতে খেলার অভিজ্ঞতা।

অনেক বছর পর ভারতে খেলতে গিয়ে আতিথেয়তা ভালোই পাচ্ছে পাকিস্তান দল। কিন্তু নিরাপত্তার ঘেরাটোপে থেকে সেটা খুব একটা উপভোগ করতে পারছে কই! অস্ট্রেলিয়ার বিপক্ষে আজকের ম্যাচের আগে গতকালেরর সংবাদ সম্মেলনে হাসান আলী বলেছেন সেটাই।

Also Read: একপেশে লড়াইয়ে পাকিস্তানকে পিষ্ট করে ভারতের ৮-০

অনুশীলনে পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন আফ্রিদি

হাসান আলীর কথা, ‘আমরা খুব একটা বাইরে যেতে পারি না। আমরা বাইরে যেতে চাইলে নিরাপত্তাকর্মীদের পুরো দল নিয়ে যেতে হয়। আতিথেয়তা দারুণ। আমাদের ভালো যত্ন নেওয়া হচ্ছে। কিন্তু আমরা বাইরে যেতে পারি না। বাইরে যেতে হলে নিরাপত্তাকর্মীদের জানাতে হয়। কারণ, এখানে নিরাপত্তার বিষয়টি আছে।’

গত মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের ছয় খেলোয়াড় আবদুল্লাহ শফিক, শাহিন আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, মোহাম্মদ হারিস ও জামান খান। এটা নিয়ে হাসান আলী বলেছেন, ‘বেশির ভাগ খেলোয়াড়ই সেরে উঠেছে। কিন্তু আপনি যখন একটি হোটেল কক্ষে বসবাস করবেন, আপনি তো “রুম সিকনেস”–এ ভুগবেনই।’

Also Read: সেই বিশ্বকাপ, সেই ভারত, অন্য তামিম