Thank you for trying Sticky AMP!!

পাকিস্তান ক্রিকেট দল

যুক্তরাষ্ট্রের লিগে খেলোয়াড় ছাড়তে জনপ্রতি ২৫ হাজার ডলার চায় পিসিবি

যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট এমএলসির (মেজর লিগ ক্রিকেট) প্রথম আসর শুরু হবে ১৩ জুলাই। এরই মধ্যে স্থানীয় খেলোয়াড়দের ড্রাফট হয়ে গেছে। এখন চলছে বিদেশি ক্রিকেটার দলে ভেড়ানোর কার্যক্রম।

এই টুর্নামেন্টের জন্য খেলোয়াড়দের অনাপত্তিপত্র দিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অনুরোধ করেছে এমএলসি। পিসিবিও ক্রিকেটার ছাড়তে রাজি আছে। তবে অনাপত্তি দেওয়ার বিনিময়ে প্রতি খেলোয়াড়ের জন্য ২৫ হাজার মার্কিন ডলার দাবি করেছে পিসিবি।

পাকিস্তানের সামা টিভির অনলাইন সংস্করণের খবরে বলা হয়, এমএলসির কয়েকটি ফ্র্যাঞ্চাইজি বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটারকে দলে নিতে চায়। এ জন্য পিসিবির কাছে অনাপত্তির অনুরোধ জানিয়েছে এমএলসি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

Also Read: মাইক্রোসফটের চেয়ারম্যানও টাকা ঢাললেন ক্রিকেটে

সংবাদমাধ্যমটি জেনেছে, শর্তসাপেক্ষে খেলোয়াড় ছাড়তে রাজি আছে পিসিবি। শর্ত হচ্ছে খেলোয়াড়প্রতি নির্দিষ্ট অঙ্কের অর্থ দিতে হবে। এ ক্ষেত্রে অর্থের পরিমাণ ক্রিকেটার–প্রতি ২৫ হাজার মার্কিন ডলার। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পিসিবির কাছে সময় চেয়েছে এমএলসি কর্তৃপক্ষ।

Also Read: এবার নাসা স্পেস সেন্টারে টি-টোয়েন্টির ড্রাফট

এমএলসিতে অংশ নিচ্ছে ছয়টি ফ্র্যাঞ্চাইজি। দলগুলো হচ্ছে ওয়াশিংটন ফ্রিডম, লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স, এমআই নিউইয়র্ক, সান ফ্রান্সিসকো ইউনিকর্নস, সিয়াটল অরকাস ও টেক্সাস সুপার কিংস।

এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের বেশ কয়েকজন পরিচিত মুখ এমএলসিতে নাম লিখিয়েছেন। যাঁদের মধ্যে আছেন ওয়াশিংটনে আনরিখ নরকিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও অ্যাডাম মিলনে, সান ফ্রান্সিসকোতে অ্যারন ফিঞ্চ ও মার্কাস স্টয়নিস, সিয়াটলে কুইন্টন ডি কক, দাসুন শানাকা ও সিকান্দার রাজা।

প্রতিটি দল ৯ জন বিদেশি নিবন্ধন করাতে পারবে। ১৩ জুলাই শুরু হয়ে টুর্নামেন্ট শেষ হবে ৩০ জুলাই।

Also Read: ইসিবির চুক্তি থেকে বেরিয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন জেসন রয়