Thank you for trying Sticky AMP!!

লিটন দাসের ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন কাল ভারতের জয়ের নায়ক বিরাট কোহলি

কোহলির কাছ থেকে ব্যাট চেয়ে নিলেন লিটন

অ্যাডিলেডে বাংলাদেশ দল ভারতের কাছে হারতে পারে, তবে বাংলাদেশের একজনের ব্যাটিং মন কেড়ে নিয়েছে সবার। লিটন দাসের ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন কাল ভারতের জয়ের নায়ক বিরাট কোহলিও।

ম্যাচ শেষে ড্রেসিংরুমে ফেরার পথে আলাদা করেই কোহলি শুভেচ্ছা জানিয়েছেন লিটনকে, পিঠ চাপড়ে দিয়েছেন তাঁর। বাংলাদেশ ও ভারতের দুই ব্যাটসম্যানের সেই শুভেচ্ছা বিনিময় পরে রূপ নিয়েছে ব্যাট ‘উপহারে’।

৪৪ বলে অপরাজিত ৬৪ রান করে বাংলাদেশের বিপক্ষে ম্যাচসেরা হয়েছেন বিরাট কোহলি

Also Read: ভারতকে সেমিফাইনালে তুলতে চায় আইসিসি

বিসিবির ক্রিকেট পরিচালনাপ্রধান জালাল ইউনুস আজ অ্যাডিলেডে সংবাদমাধ্যমকে জানিয়েছেন লিটনকে কোহলির এই ‘উপহার’–এর কথা। তবে বাংলাদেশ দলের একটি সূত্র জানিয়েছে, লিটনই কোহলির কাছে একটা ব্যাট চেয়েছিলেন। পরে গতকাল অ্যাডিলেড ওভালেই কোহলি তাঁর একটি ব্যাট লিটনকে দেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিকেটারদের একজনের আরেকজনকে ব্যাট দেওয়াটা অবশ্য নতুন কিছু নয়। বাংলাদেশের ক্রিকেটাররা যেমন আগেও এই উপহার পেয়েছেন, তেমনি বাংলাদেশের ক্রিকেটাররা এমন উপহার দিয়েছেন অন্য দলের ক্রিকেটারদেরও।

ম্যাচের এক সময় একই সঙ্গে সাকিব ও কোহলি

Also Read: ‘ফেক ফিল্ডিং’ নিয়ে বিসিবি যা ভাবছে

লিটনকে ব্যাট দেওয়ার আগেই অবশ্য অ্যাডিলেড ওভালের ম্যাচ নিয়ে অন্য কারণে আলোচনায় আছেন কোহলি। ভারতের বিপক্ষে বাংলাদেশ দল যে ‘ফেক ফিল্ডিংয়’–এর অভিযোগ এনেছে, সেটা কিন্তু কোহলিরই কাণ্ড। হাতে বল না থাকা সত্ত্বেও থ্রোয়ের ভঙ্গি করেছিলেন তিনি, আইসিসির নিয়ম অনুযায়ী এর জন্য বাংলাদেশকে ৫ রান দিতে পারতেন আম্পায়াররা। কিন্তু সেটি তাঁরা দেননি।