Thank you for trying Sticky AMP!!

বিপিএলে ভালো খেলে জাতীয় দলে ডাক পেয়েছেন রনি তালুকদার

আট বছর পর জাতীয় দলে রনি তালুকদার

বাংলাদেশের জার্সিতে একমাত্র ম্যাচটি ২০১৫ সালে খেলেছিলেন রনি তালুকদার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টি–টোয়েন্টি ম্যাচ খেলেই বাদ পড়েছিলেন রনি। সেই ব্যাটসম্যান আট বছর পর আবার জাতীয় দলে ডাক পেলেন আজ। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। রনির সঙ্গে দলে ফিরেছেন শামীম হোসেনও। দলে নতুন মুখ পেসার রেজাউর রহমান, বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ও ব্যাটসম্যান তৌহিদ হৃদয়।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছে। বিশ্বকাপের সেই দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, শরীফুল ইসলাম ও ইবাদত হোসেন।

২০১৫ সালে দেশের হয়ে একমাত্র টি-টোয়েন্টি খেলা রনি বিপিএলের পারফরম্যান্স দিয়ে দলে ফিরেছেন। রংপুর রাইডার্সের হয়ে ১৩ ইনিংসে ১২৯ স্ট্রাইক রেটে ৪২৫ রান করেছেন এই ওপেনার। তিনি ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

বিপিএলে ভালো করায় কপাল খুলেছে শামীমেরও। ৮ ইনিংসে তিনি ১৭৫ রান করেছেন, তাঁর সর্বোচ্চ ৭১ রানের ইনিংসটি এসেছে ফরচুন বরিশালের বিপক্ষে নকআউট ম্যাচে।

বিপিএলে দুর্দান্ত বোলিং করে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম

দলের তিন নতুন মুখ রেজাউর, তৌহিদ, তানভীর পেয়েছেন বিপিএলের পারফরম্যান্সের পুরস্কার। রেজাউর ৮ ম্যাচ খেলে ১৩ উইকেট নিয়েছেন। ১২ ম্যাচ খেলা বাঁহাতি স্পিনার তানভীর ১৭ উইকেট নিয়ে হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। তৌহিদ তো ১২ ইনিংসে ৪০৩ রান করে বিপিএলে তাক লাগিয়ে দিয়েছেন, তাঁর স্ট্রাইক রেট ছিল ঈর্ষণীয় (১৪০)।

ইংল্যান্ড সিরিজের বাংলাদেশ টি–টোয়েন্টি দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান, তানভীর ইসলাম।

Also Read: এক ম্যালানের কাছেই বাংলাদেশের হার