Thank you for trying Sticky AMP!!

টানা দুইবার পিএসএলের শিরোপা জিতেছেন আফ্রিদি

পিএসএলে যে রেকর্ড শুধুই অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির

দেজা ভ্যু? নয়তো কী!

খুশদিল শাহ আর পেসার জামান খানের জন্য তো নিশ্চয়ই। কারণ, দুটি ঘটনাতেই যে প্রধান চরিত্র এই দুজন। তবে দুবারই জয়ী জামান খান আর লাহোর কালান্দার্স। আর হার সঙ্গী খুশদিল আর মুলতান সুলতানসের।

গতকাল পিএসএল ফাইনালের শেষ বলে দৃশ্যপটে ছিলেন ব্যাটসম্যান খুশদিল আর বোলার জামান। জামানের করা শেষ বলে মুলতানের শিরোপা জিততে প্রয়োজন ছিল ৪ রান। তবে তা আর নিতে পারেননি খুশদিল।

Also Read: ‘জামাই’ শাহিনকে যে পরামর্শ দিলেন ‘শ্বশুর’ শহীদ আফ্রিদি

২ রান নেওয়া খুশদিলকে হার মানতে হয়েছে ১ রানে। টুর্নামেন্টের প্রথম ম্যাচের একই দৃশ্যটাও ছিল প্রায় একই রকম। সেই ম্যাচে অবশ্য খুশদিলকে শেষ বলে করতে হতো ৬ রান, তবে শেষ বলে ৪ মারা খুশদিলকে হারতে হয়েছিল ১ রানে।

ফাইনালে ১ রানের জয়ে পিএসএলে শিরোপা ধরে রেখেছে শাহিন শাহ আফ্রিদির লাহোর। একমাত্র অধিনায়ক হিসেবে টানা দুই আসরে শিরোপা জিতেছেন এই পেসার। গতবারের ফাইনালেও মুলতানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল লাহোর।

২০২২ সালে প্রথম নেতৃত্ব পেয়েই লাহোরকে শিরোপা এনে দিয়েছিলেন আফ্রিদি। আর রিজওয়ানের নেতৃত্বে টানা দুই ফাইনালে হারল মুলতান। এর আগে ২০২১ সালে অবশ্য চ্যাম্পিয়ন হয়েছিল রিজওয়ানের মুলতান।

Also Read: আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বাবরের জায়গায় কি আফ্রিদি

গতকালের ফাইনালে জামান খান যদি হন শেষ ওভারের নায়ক, তবে পুরো ম্যাচের নায়ক অধিনায়ক শাহিন  আফ্রিদি। কারণ ব্যাটিংয়ে সাত নম্বরে নেমে মাত্র ১৫ বলে ৫ ছক্কা ও ২ চারে খেলেছেন অপরাজিত ৪৪ রানের বিধ্বংসী ইনিংস। তাঁর ইনিংসেই মূলত ২০০ রান করতে পেরেছে লাহোর।

লাহোরের শেষ ওভারের নায়ক জামান খান

বল হাতেও ডেথ ওভারে পার্থক্যটা শাহিন আফ্রিদিই গড়ে দিয়েছিলেন। প্রথম ৩ ওভারে ৪৫ রান দেওয়া আফ্রিদি ১৭তম ওভারে এসে রান দেন মাত্র ৬, নেন ৩ উইকেট। এমন পারফরম্যান্সে ফাইনালে ম্যাচসেরা তিনিই।

Also Read: জরিমানার হুমকি উপেক্ষা করে বেটিং প্রতিষ্ঠানের লোগো ঢাকলেন শহীদ আফ্রিদি