Thank you for trying Sticky AMP!!

অস্ট্রেলিয়ার উইকেটকিপার–ব্যাটসম্যান জস ইংলিস

গলফ খেলতে গিয়ে বিশ্বকাপ শেষ আরেক ক্রিকেটারের

মঙ্গলবার ছিল প্রস্তুতি ম্যাচ, বৃহস্পতিবার নেট অনুশীলন। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য মাঝের দিন অর্থাৎ বুধবার ছিল ছুটি। সেই ছুটিতে গলফ খেলতে গিয়ে হাত কেটে নেন জস ইংলিস। এ দুর্ঘটনায় টি–টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ডানহাতি এই উইকেটকিপার–ব্যাটসম্যান।

টুর্নামেন্ট শুরুর পর এ নিয়ে টি–টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেল মোট ৬ ক্রিকেটারের। বাকি পাঁচজনের তিনজন শ্রীলঙ্কার, একজন করে ইংল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতের।

Also Read: শুরুর আগেই শেষ মাদুশঙ্কার বিশ্বকাপ

২৭ বছর বয়সী ইংলিস অবশ্য অস্ট্রেলিয়ার প্রথম পছন্দের একাদশে ছিলেন না। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মূল উইকেটকিপার ম্যাথু ওয়েড। বুধবার ছুটির দিনে ডেভিড ওয়ার্নার, কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডদের সঙ্গে সিডনির একটি গলফ কোর্সে গিয়েছিলেন ইংলিস। সেখানে ক্লাব হাতে একটি শট খেলতে গিয়ে গলফ স্টিকের ধাতব হাতলের দ্বারা হাতে আঘাত পান।

Also Read: গলফ খেলতে গিয়ে বিশ্বকাপ শেষ বেয়ারস্টোর

তাৎক্ষণিকভাবে তাঁকে একটি চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাঁকে। পরীক্ষায় বড় কোনো চিড় ধরা পড়েনি। তবে আঘাতের যেটুকু তীব্রতা, তাতেই দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ইংলিসকে।

Also Read: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন রিস টপলি

আজ সকালে আলোচনার পর ইংলিসকে বিশ্বকাপ স্কোয়াড থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ‘সেন রেডিও’কে এ তথ্য জানান কোচ ম্যাকডোনাল্ড। তবে ইংলিসের বদলি এখনো ঘোষণা করা হয়নি। ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, বেন ম্যাকডরমট ও জস ফিলিপস আছেন সম্ভাব্য তালিকায়।

ইংলিসের আগে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা ও দানুস্কা গুনাতিলকা, ইংল্যান্ডের রিস টপলি এবং আরব আমিরাতের জাওয়ার ফরিদ।

Also Read: ছিটকে গেলেন চামিরা

এর আগে গলফ খেলতে গিয়ে চোটে পড়ে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর বিশ্বকাপও শেষ হয়ে গিয়েছিল। বিশ্বকাপের জন্য ইসিবি (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) যেদিন দল ঘোষণা করে, সেদিন সকালে গলফ খেলতে পায়ে চোট পান বেয়ারস্টো।