Thank you for trying Sticky AMP!!

চোটে বিপর্যস্ত নেইমার

পিএসজির হয়ে নেইমারের ইউরোপ জয়ের স্বপ্ন কি শেষ

আশঙ্কাটা আগে থেকেই ছিল। এবার তা নিশ্চিত করলেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। খবরটি হচ্ছে, নেইমারকে চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে শেষ ষোলো ফিরতি লেগে পাচ্ছে না পিএসজি। গত ১৯ ফেব্রুয়ারি লিলের বিপক্ষে পিএসজির ৪-৩ গোলে জেতা ম্যাচে অ্যাঙ্কেলের চোটে পড়েন নেইমার।

চোট থেকে সেরে না ওঠায় মিউনিখের গুরুত্বপূর্ণ ম্যাচে নেইমারকে ছাড়াই খেলতে নামবে পিএসজি। এর আগে প্রথম লেগের ম্যাচে প্যারিসে ১-০ গোলে হেরেছিল পিএসজি। এখন নেইমারকে ছাড়া খর্ব শক্তির পিএসজি যদি এই ম্যাচে না জেতে, তবে এ মৌসুমে তাদের চ্যাম্পিয়নস লিগ অভিযান এখানেই শেষ, যা নেইমারেরও পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্নে চূড়ান্তভাবে ইতি টেনে দিতে পারে।

Also Read: নেইমার কবে মাঠে ফিরবেন বলতে পারছে না পিএসজি

আগামী গ্রীষ্মের দলবদলে নেইমারের পিএসজি ছেড়ে যাওয়ার জোর গুঞ্জন আছে।
নেইমারের না থাকা নিয়ে পিএসজি কোচ গালতিয়ের বলেছেন, ‘পরের দুটি ম্যাচের জন্য নেইমারকে আমরা পাব না। এটা আমাদের জন্য অনেক বড় ক্ষতি। এখন দুজন মিডফিল্ডারের পরিবর্তে আমাদের তিনজন মিডফিল্ডার এবং দুজন ফরোয়ার্ড থাকবে।’

একের পর এক চোট নেইমারের ক্যারিয়ারকে আটকে দিয়েছে বারবার

২০১৭ সালে ইউরোপ জয়ের লক্ষ্য সামনে রেখে নেইমারকে বার্সেলোনা থেকে রেকর্ড ২২ কোটি ইউরোতে নিয়ে আসে পিএসজি। এখন পর্যন্ত ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমাটা নেইমারের নামের সঙ্গে জড়িয়ে আছে।

তবে পিএসজি যে স্বপ্ন নিয়ে নেইমারকে কিনে এনেছিল এবং নেইমার যে স্বপ্ন নিয়ে পিএসজিতে এসেছিলেন, কোনোটিই পূরণ হয়নি। নেইমার-পিএসজির যুগলবন্দীর সাফল্যে সবচেয়ে বড় বাধা হয়ে উঠেছে চোট। বারবার গুরুত্বপূর্ণ সময়ে চোট এসে ছিটকে দিয়েছে নেইমারকে।

Also Read: মেসি চলে গেলেও পিএসজিতে থাকতে চান নেইমার

সেই চোট আরও একবার বাধা হয়ে দাঁড়াচ্ছে এবার। আর নেইমারকে ছাড়া লিওনেল মেসি-এমবাপ্পেরা দারুণ কিছু করে বায়ার্নের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে না পারেন, তবে ব্রাজিলিয়ান তারকার পিএসজির হয়ে ইউরোপ জয়ের স্বপ্নটা সম্ভবত এখানেই শেষ হবে।

Also Read: মেসির ফ্রি-কিকে জয়ে ফিরল পিএসজি, স্ট্রেচারে মাঠ ছাড়লেন নেইমার

অবশ্য কে জানে, এটি গালতিয়েরের কোনো কৌশল কি না। এর আগে প্রথম লেগেও এমবাপ্পে খেলবেন না জানানোর পর তাঁকে শেষ মুহূর্তে মাঠে নামিয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন গালতিয়ের।