Thank you for trying Sticky AMP!!

পিএসজি তারকা লিওনেল মেসি

মেসিকে পিএসজিতে আনার সিদ্ধান্ত ভুল ছিল

২০২১ সালে নাটকীয় এক দলবদলে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসেন লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে সম্ভাব্য সবকিছু জেতা মেসিকে ঘিরে স্বপ্ন বুনেছিল পিএসজিও। তাদেরও প্রত্যাশা ছিল, ইউরোপে বড় সাফল্য এনে দেবেন মেসি। তবে পিএসজিতে মেসির প্রথম মৌসুমটা একেবারেই ভালো যায়নি। মাঠে বেশ ধুঁকতে হয়েছে তাঁকে।

এ মৌসুমটা দারুণভাবে শুরু করেন মেসি। গোল এবং গোলে সহায়তা—দুই দিক থেকেই দলে অবদান রাখছেন। তবে এটুকু মোটেই যথেষ্ট বলে মনে করেন না পিএসজির সাবেক খেলোয়াড় জেরম রোথেন। মোনাকোর হয়ে ২০০৩–০৪ চ্যাম্পিয়নস লিগে রানার্সআপ হওয়া সাবেক এ মিডফিল্ডারের মতে, মেসিকে পিএসজিতে আনার সিদ্ধান্ত ভুল ছিল। এই দলবদল পুরোপুরি ব্যর্থ বলেও মন্তব্য করেছেন ফ্রান্সের হয়ে ১৩ ম্যাচ খেলা রোথেন। পিএসজিতে ২০০৪ থেকে ২০১০ পর্যন্ত থেকে পাঁচ মৌসুমে ফ্রেঞ্চ কাপ ও ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন ৪৪ বছর বয়সী সাবেক এ ফুটবলার।

Also Read: পিএসজিতে নতুন চুক্তি না করলে যে ৫ ক্লাবে যেতে পারেন মেসি

পিএসজিতে মেসি নিজেকে মেলে ধরতে পারেননি বলে মনে করেন রোথেন, ‘লিওনেল মেসি (পিএসজিতে) আসার পর থেকেই অধারাবাহিক। ফুটবল ইতিহাসে নিজের জায়গা তৈরি করা একজনকে নিয়ে এভাবে বলা কঠিন। তবে দুর্ভাগ্যবশত তার প্রচেষ্টা এবং তার পারফরম্যান্সের ক্ষেত্রে এটাই সত্যি। নানা কারণে সে এটা পারেনি। সে নিশ্চিতভাবেই নিজেকে বার্সেলোনা কর্তৃক বঞ্চিত মনে করে।’

Also Read: মেসির ফ্রি-কিকে জয়ে ফিরল পিএসজি, স্ট্রেচারে মাঠ ছাড়লেন নেইমার

মেসিকে বার্সেলোনা থেকে পিএসজিতে নিয়ে আসা ভুল সিদ্ধান্ত ছিল বলে মনে করেন রোথেন, ‘যদিও সে বলে, তার জীবন উন্নত হয়েছে। তবে মাঠে সেটা দেখতে পাবেন না। এটা দেখা যায় না। লিলের বিপক্ষে শেষ মুহূর্তে ফ্রি–কিকটা বাদ দিলে মাঠে আর কোনো পরিপূর্ণতা নেই। লুইস ক্যাম্পোসকে দায়িত্ব নিতে হবে, তিনি স্বীকার করুন যে লিওনেল মেসির আগমন ভালো ব্যাপার ছিল না। এটা (চুক্তি) ব্যর্থ হয়েছে।’

Also Read: মেসি–পিএসজি নতুন চুক্তি অনিশ্চিত

মেসির সামনে এখন বড় চ্যালেঞ্জ পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর তরি পার করানো। বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠে ১–০ গোলে হেরেছে পিএসজি। আগামী ৮ মার্চ রাতে দ্বিতীয় লেগে মিউনিখে বায়ার্নের আতিথ্য নেবে পিএসজি। ইউরোপে পিএসজিকে সাফল্য এনে দেওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে সে ম্যাচে বড় ভূমিকা রাখতে হবে মেসিকে। অন্য দিকে জোর গুঞ্জন আছে, আগামী গ্রীষ্মেই পিএসজি ছাড়ছেন মেসি। আলোচনা চলছে তাঁর সম্ভাব্য গন্তব্য নিয়েও।

Also Read: মেসির ভবিষ্যৎ কোথায়