Thank you for trying Sticky AMP!!

লিভারপুলকেই এখন ফেবারিট মানছেন গার্দিওলা

গার্দিওলার কাছে এখন ‘লিভারপুলই ফেবারিট’

প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছিল গতকাল রাতের ম্যানচেস্টার সিটি-আর্সেনালের ম্যাচটিকে। কিন্তু যতটা আশা করা হয়েছিল, ততটা উত্তাপ ছড়ায়নি ম্যাচটি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে দুই দলের লড়াই।

আর্সেনালের সঙ্গে ড্র করে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সিটির। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান এখন তিন। একই রাতে ব্রাইটনকে ২-১ ব্যবধানে হারানো লিভারপুলের পয়েন্ট ২৯ ম্যাচে ৬৭। সমান ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৬৫ এবং সিটির ৬৪।

Also Read: সিটি–আর্সেনাল ড্র, লিভারপুলই প্রিমিয়ার লিগের শীর্ষে

লিগে তিন দলেরই এখন ৯টি করে ম্যাচ বাকি আছে। এই ম্যাচগুলো দিয়েই নির্ধারিত হবে এ মৌসুমের লিগ শিরোপা। তবে লিগের পরিস্থিতিতে শিরোপা জিততে লিভারপুলকেই ফেবারিট মনে করছেন গার্দিওলা। এরপর দ্বিতীয় ফেবারিট হিসেবে আর্সেনাল এবং তৃতীয় ফেবারিট হিসেবে নিজেদের দেখার কথা জানিয়েছেন গার্দিওলা। মূলত পয়েন্ট তালিকায় অবস্থানের ভিত্তিতে নিজের ফেবারিট ঠিক করেছেন সিটি কোচ।

গতকাল রাতে আর্সেনাল ম্যাচ শেষে লিভারপুল পরিষ্কার ফেবারিট কি না, জানতে চাইলে গার্দিওলা বলেছেন, ‘হ্যাঁ, প্রথমে যারা আছে, সে দলই ফেবারিট। দ্বিতীয় অবস্থানে থাকবে আর্সেনাল এবং আমরা থাকব তিন নম্বরে।’

ম্যানচেস্টার সিটি আর্সেনাল ম্যাচে কেউ জেতেনি

শিরোপা–দৌড়ের লাগাম নিজেদের হাতে নেই উল্লেখ করে গার্দিওলা আরও বলেছেন, ‘এটা আমাদের হাতে নেই। আমরা এই মুহূর্তে যা করতে পারি তা হলো, অ্যাস্টন ভিলার বিপক্ষে পরের ম্যাচটি নিয়ে ভাবতে পারি। যদি আমরা লিগের শীর্ষে থাকতে পারি, যেমনটা আমরা আগে ছিলাম তবেই ফেবারিট হতে পারব।’

Also Read: হলান্ড দ্বিতীয় স্তরের লিগের খেলোয়াড়দের মানের—বললেন রয় কিন

ফুটবলের তথ্য–উপাত্তভিত্তিক ওয়েবসাইট অপ্টার সুপারকম্পিউটারও সমর্থন করছে গার্দিওলার মতকে। তাদের হিসাবে ব্রাইটনের বিপক্ষে লিভারপুলের জয় এবং সিটি-আর্সেনাল ম্যাচ ড্র হওয়ায় ‘অল রেড’দের শিরোপা জয়ের সম্ভাবনা এখন ৪৮ শতাংশ। অপ্টা অবশ্য পয়েন্ট তালিকার তিনে থাকা সিটিকেই সম্ভাবনার নিরিখে দুই নম্বরে রেখেছে। তাদের হিসাবে সিটির শিরোপা জয়ের সম্ভাবনা ৩৪ শতাংশ। আর তিনে থাকা আর্সেনালের সম্ভাবনা ১৮ শতাংশ।

সিটির মাঠে গুরুত্বপূর্ণ লড়াইয়ে রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করেছে আর্সেনাল। ম্যাচ শেষে আর্সেনাল কোচ মিকেল আরতেতা ড্র নিয়ে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন এভাবে, ‘আপনি ম্যাচ জিততেই চাইবেন। সে জন্য আপনি প্রস্তুতি নেন। কিন্তু যদি আপনি জিততে না পারেন, তবে অন্তত ড্র করা নিশ্চিত করুন। আমরা সেটা করতে পেরেছি। ১১ মাস আগে আমরা এখানে এসেছিলাম, তখন গল্পটা ভিন্ন হয়েছিল (সেবার সিটির কাছে ৪-১ গোলে হেরেছিল আর্সেনাল)। আপনাকে দলগতভাবেই এগিয়ে যেতে হবে এবং আজ আমরা সেটা করেছি। এখনো অনেক কিছু বাকি আছে।