Thank you for trying Sticky AMP!!

জিরোনার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন আলভারো মোরাতা

৬ বছর পর মোরাতার হ্যাটট্রিক, তবু জিরোনার কাছে হার আতলেতিকোর

জিরোনা ৪: ৩ আতলেতিকো মাদ্রিদ

একবার ১-০, আরেকবার ৩-১ ব্যবধানে এগোল জিরোনা। কিন্তু দুই দফায়ই আতলেতিকো মাদ্রিদকে সমতা এনে দিলেন আলভারো মোরাতা। করলেন হ্যাটট্রিক।

তবে প্রায় সাড়ে ছয় বছর পর হ্যাটট্রিক করেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি মোরাতা। ম্যাচের যোগ করা সময়ে গোল করে জিরোনা ম্যাচ জিতে নিয়েছে ৪-৩ ব্যবধানে।

লা লিগায় সপ্তমবারের চেষ্টায় আতলেতিকোকে প্রথম হারাল জিরোনা। আর দিয়েগো সিমিওনে-যুগে এই প্রথম লিগে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচ হারল আতলেতিকো মাদ্রিদ।

৭ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটিতে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জিরোনা। শিরোপা দৌড়ে রিয়াল মাদ্রিদকে চাপে রাখা দলটিকে প্রথম গোল এনে দেন স্প্যানিশ ফুলব্যাক ভ্যালেরি ফার্নান্দেজ। ১৪ মিনিটেই সেটি শোধ দিয়ে দেন মোরাতা। জিরোনা দ্বিতীয়বার এগিয়ে যায় ২৬তম মিনিটে। এই গোলটির নায়ক ১৯ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড স্যাভিও। ৩৯ মিনিটে জিরোনার পক্ষে ব্যবধান ৩-১ বানান ডাচ মিডফিল্ডার ডেলি ব্লাইন্ড।

ম্যাচটা যে জিরোনার একচ্ছত্র দাপটের নয়, যেন সেটি বোঝাতেই ব্যবধান কমাতে দেরি করেননি মোরাতা। বিরতির আগে ৪৪ মিনিটে আতলেতিকো দ্বিতীয় গোল এনে দেন তিনি। মোরাতার প্রথম দুটি গোলই প্রায় একই ধরনের। বক্সের ভেতরে ঢুকে বাঁ দিক থেকে কোনাকুনি শটে গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে পাঠানো।

Also Read: রুডিগারের গোলে শীর্ষেই থাকল রিয়াল মাদ্রিদ

দ্বিতীয়ার্ধে ফিরে ৫৪তম মিনিটে দলকে ৩-৩ সমতার গোলও এনে দেন মোরাতা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এটি তাঁর তৃতীয় হ্যাটট্রিক। এর আগে ২০১৭ সালের এপ্রিলে লা লিগা রিয়াল মাদ্রিদের হয়ে লেগানেসের বিপক্ষে এবং একই বছরের সেপ্টেম্বরে ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির হয়ে স্টোক সিটির বিপক্ষে গোল করেন তিনি।

শিরোপা দৌড়ে রিয়াল মাদ্রিদকে চাপে রেখেছে জিরোনা

তবে দীর্ঘ সময় পরে করা হ্যাটট্রিকের রাতে স্বস্তি নিয়ে মাঠ ছাড়তে পারেননি মোরাতা। ম্যাচ সমতায় শেষ হওয়ার দিকে যখন এগিয়ে যাচ্ছিল, ৯১ মিনিটে জটলার ভেতর থেকে জিরোনার ইভান মার্তিন বল পাঠিয়ে দেন আতলেতিকোর জালে।

১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে জিরোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদেরও, তবে কার্লো আনচেলত্তির দল এগিয়ে গোল ব্যবধানের কারণে।

আতলেতিকো মাদ্রিদ ১৯ ম্যাচে ১২ জয়, ২ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

Also Read: লা লিগায় জিরোনা-চমক, প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলা