Thank you for trying Sticky AMP!!

জর্জিয়ার তারকা মিডফিল্ডার খিচা কাভারাস্কেইয়া

প্রথমবার ইউরোতে কাভারাস্কেইয়ার জর্জিয়া

পিছিয়ে পড়েও প্রত্যাবর্তনের গল্প লিখে ইউরোর চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে ইউক্রেন। টাইব্রেকারে জিতে ইউরোর চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে জর্জিয়া ও পোল্যান্ডও। আগামী ১৪ জুন জার্মানিতে শুরু হবে ইউরো চ্যাম্পিয়নশিপ, ফাইনাল ১৪ জুলাই।

প্লে-অফ ফাইনালে আইসল্যান্ডের বিপক্ষে ইউক্রেনকে জিতিয়েছেন মিখাইলো মুদরিক। ৮৪ মিনিটে চেলসি উইঙ্গারের গোলই আইসল্যান্ডকে ২-১ গোলে হারায় যুদ্ধপীড়িত ইউক্রেন। প্লে-অফ ফাইনালটি ছিল ইউক্রেনের ‘হোম’ ম্যাচ। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দলটিকে সেই ‘হোম’ ম্যাচ খেলতে হয়েছে পোল্যান্ডে।

Also Read: ‘গ্রেটদের কাতারে নাম লেখাবে এনদ্রিক’

ভ্রসলাভে সেই ম্যাচে ৩০ মিনিটে আলবার্ট গুডমুন্ডসনের গোলে এগিয়ে গিয়েছিল আইসল্যান্ড। ৫৪ মিনিটে ভিক্তর সিহানকভের গোল সমতা ফেরানোর শেষ দিকে মুদরিকের সেই গোল। ইউরোর চূড়ান্ত পর্বে ‘ই’ গ্রুপে ইউক্রেনের সঙ্গী বেলজিয়াম, স্লোভাকিয়া ও রোমানিয়া।

মুদিরকের গোলে এগিয়ে যাওয়ার পর ইউক্রেনের খেলোয়াড়দের উল্লাস

আরেকটি প্লে-অফ ফাইনালে গ্রিসকে টাইব্রেকার ৪-২ গোলে হারিয়ে প্রথমবার ইউরোর চূড়ান্ত পর্বে উঠেছে খিচা কাভারাস্কেইয়ার জর্জিয়া। রাজধানী তিবলিসিতে প্রায় ৫০ হাজার সমর্থকের উপস্থিতিতে ম্যাচটি খেলে জর্জিয়া। টাইব্রেকার শেষ কয়েক শ দর্শক মাঠে ঢুকে গিয়েছিলেন। নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র ছিল ম্যাচটি।

Also Read: শেষ মুহূর্তের গোলে স্পেনকে রুখে দিল অদম্য ব্রাজিল

চূড়ান্ত পর্বে জর্জিয়া খেলবে ‘এফ’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গী ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল, তুরস্ক ও চেক প্রজাতন্ত্র।

ইউরোর চূড়ান্ত পর্বে উঠেছে লেভানডস্কির পোল্যান্ডও

আরেক প্লে-অফ ফাইনালে কার্ডিফে স্বাগতিক ওয়েলসকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারায় রবার্ট লেভানডফস্কির পোল্যান্ড। এই ম্যাচেও গোলশূন্য শেষ হয়েছিল। চূড়ান্ত পর্বে পোল্যান্ড খেলবে ‘ডি’ গ্রুপে ফ্রান্স, নেদারল্যান্ডস ও অস্ট্রিয়ার সঙ্গে।

Also Read: রোনালদোদের হারের রাতে ফ্রান্স-জার্মানির জয় ও ইংল্যান্ডের ফেরা