Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনার কোচের পদ থেকে মৌসুম শেষে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাভি। এটা নিয়ে কাল তাঁকে ট্রল করেছে রিয়ালের সমর্থকেরা

জিরোনাকে হারানোর রাতে জাভিকে রিয়াল–সমর্থকদের ট্রল

সান্তিয়াগো বার্নাব্যুতে কাল ছিল আনন্দের এক রাত। অনেক দিন ধরে ‘পথের কাঁটা’ হয়ে থাকা জিরোনাকে নিজেদের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত করে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটা মজবুত করেছে রিয়াল মাদ্রিদ। এ জয়ের পর ২৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট হয়েছে ৬১। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জিরোনা।

কিন্তু রিয়ালের আসল দ্বৈরথটা যে জিরোনার সঙ্গে নয়, সেটা বার্সেলোনার সঙ্গে, এটা জিরোনার বিপক্ষে ম্যাচ চলাকালে ঠিকই বুঝিয়ে দিয়েছে বার্নাব্যুর দলটির সমর্থকেরা। ম্যাচের সময় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজকে নিয়ে মজা করেছে রিয়ালের সমর্থকেরা, দিয়েছে অন্য রকম স্লোগান।

Also Read: জিরোনাকে বিধ্বস্ত করে পার্থক্য বোঝাল রিয়াল মাদ্রিদ

বার্সেলোনার ডাগআউটে কোচ জাভি হার্নান্দেজ

চলতি মৌসুম শেষে বার্সেলোনার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা আগেই দিয়েছেন জাভি। রিয়ালের সমর্থকেরা মজা করেছেন এটা নিয়েই। একপ্রকার ‘লাইভ’ ট্রলই করেছেন তাঁরা বার্সেলোনার কোচকে। জিরোনার বিপক্ষে রিয়াল একেকটি গোল করছিল, সেই গোল উদ্‌যাপন করার পর দলটির সমর্থকেরা স্লোগান দিচ্ছিল, ‘জাভি, আমরা চাই, তুমি থেকে যাও।’

জাভিকে নিয়ে রিয়াল মাদ্রিদের সমর্থকদের এমন ট্রলে মেতে ওঠার কারণ একটাই—কিছুদিন ধরে রিয়ালকে রেফারির অনৈতিক সুবিধা দেওয়া নিয়ে বেশ সমালোচনা করেছেন তিনি। সেই সমালোচনা নিয়ে রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে প্রশ্ন করেছিল সাংবাদিকেরা। সেই প্রশ্নের জবাবে রিয়ালের ইতালিয়ান কোচ বলেছিলেন, এমন বিষয় নিয়ে জাভির জবাব দেওয়ার জন্য যতটা নিচে নামা দরকার, একজন পেশাদার হিসেবে তিনি সেটা করতে পারবেন না।

Also Read: বার্সেলোনা ছাড়ার ঘোষণা জাভির

লা লিগার শিরোপা দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে বার্সেলোনা। ২৩ ম্যাচের ১৫টিতে জয় আর ৩ ড্রয়ে তাদের পয়েন্ট ৫০, আছে তৃতীয় স্থানে। সমান ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

Also Read: ‘আমাদের খেলতে দিন’—রকির লাল কার্ডের পর রেফারিং নিয়ে ক্ষুব্ধ জাভি