Thank you for trying Sticky AMP!!

ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজ

বেশি ম্যাচ খেলার সুযোগ পেতে আলভারেজ কি বায়ার্নে যাবেন

কাতার বিশ্বকাপ রাঙিয়ে আলোচনায় আসেন হুলিয়ান আলভারেজ। ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে লিওনেল মেসির সঙ্গে দারুণ ভূমিকা রেখেছেন এমিলিয়ানো মার্তিনেজ ও আলভারেজ। মাত্র ২২ বছর বয়সে বিশ্বমঞ্চে তাঁর ঝলমলে পারফরম্যান্সের পর মনে হচ্ছিল, ম্যানচেস্টার সিটির সেরা একাদশেও নিয়মিত হয়ে উঠবেন আলভারেজ। আর্জেন্টাইন ফরোয়ার্ড খেলার সুযোগ পাচ্ছেন ঠিকই, তবে ততটা নয়। মূলত বেঞ্চ থেকেই মাঠে নামার অপেক্ষায় থাকতে হয় এই আর্জেন্টাইনকে।

কাঙ্ক্ষিত ‘ম্যাচ টাইম’ না পেলেও আলভারেজের ক্লাব ছাড়া নিয়ে আলোচনা ছিল সামান্য। পেপ গার্দিওলার ছত্রচ্ছায়া থেকে আলভারেজকে বের করে আনা অসম্ভব বলেই মনে হচ্ছিল। কিন্তু মৌসুমের শেষ ভাগে এসে বদলে গেছে দৃশ্যপট। আলভারেজকে কিনতে এরই মধ্যে নাকি মাঠে নেমেছে জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখ।

Also Read: আলভারেজকে না নামানোয় গার্দিওলার সমালোচনায় আগুয়েরো

জার্মান সংবাদমাধ্যম বিল্ড বলছে, আগামী মৌসুমেই নাকি বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন তরুণকে দেখা যেতে পারে বায়ার্নে। গত গ্রীষ্মের দলবদলে রবার্ট লেভানডফস্কির বিদায়ের পর তাঁর শূন্যস্থান পূরণ করতে পারেনি বাভারিয়ান ক্লাবটি। লিভারপুল থেকে সাদিও মানেকে নিয়ে এলেও তিনি নিজেকে মেলে ধরতে ব্যর্থ হন। যার প্রভাব দেখা গেছে মাঠের পারফরম্যান্সেও।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর বায়ার্ন শঙ্কায় আছে লিগ শিরোপা হারানোর। এমন পরিস্থিতিতে আগামী মৌসুমে নিজেদের নতুন করে গুছিয়ে নিতে চায় জার্মান ক্লাবটি। যেখানে তাদের লক্ষ্য আলভারেজের মতো তরুণকে নিয়ে নতুনভাবে শুরু করা।

প্রিমিয়ার লিগ শিরোপায় চুমু খাচ্ছেন আলভারেজ

ম্যান সিটির হয়ে আলভারেজ চলতি মৌসুমে লিগে শুরু করতে পেরেছেন মাত্র ১২ ম্যাচ। লিগে তিনি মাঠে নেমেছেন ২৯ ম্যাচে। যেখানে ৯ গোলের সঙ্গে ১টি অ্যাসিস্টও করেছেন বিশ্বকাপজয়ী এই তারকা। আর সব মিলিয়ে মৌসুমে ৪৭ ম্যাচে ২৪০০ মিনিট খেলে ১৭ গোলের পাশাপাশি ৫টি অ্যাসিস্ট করেছেন আলভারেজ। এর আগে আলভারেজকে ম্যাচ টাইম কম দেওয়ায় নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন সিটি কিংবদন্তি সার্জিও আগুয়েরোও

রিয়াল মাদ্রিদের সঙ্গে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে ১–১ গোলে ড্র করার পর আগুয়েরো বলেছিলেন, ‘যা আমি বুঝতে পারছি না তা হলো, কেন হুলিয়ানকে নামানো হয়নি। আমি বিস্মিত। আমি হলে হুলিয়ানকে প্রায় সব ম্যাচেই খেলাতাম। কারণ, তাকে আমাদের সক্রিয়ভাবে দরকার।’

Also Read: ‘আলভারেজ এমবাপ্পে-হলান্ডের চেয়েও ভালো’

শেষ পর্যন্ত আলভারেজকে বায়ার্ন পাবে কি না তা নিশ্চিত নয়। মাত্র কদিন আগেই সিটির সঙ্গে এক বছরের চুক্তি বাড়িয়ে ২০২৮ পর্যন্ত নিয়ে গেছেন এই ফরোয়ার্ড। তাঁকে পাওয়া না গেলে বিকল্প হিসেবে কাকে আনা যায়, সেটিও নাকি ভাবছে বায়ার্ন। আর আলভারেজ কিন্তু সরাসরি লেভার বিকল্পও নন।

Also Read: হলান্ডে বিস্মিত আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা আলভারেজ

লেভা পুরোপুরি স্ট্রাইকার হিসেবে খেললেও আলভারেজ সে পজিশনে খেলেন না। বিকল্প হিসেবে বায়ার্ন কোচ টমাস টুখেল নাকি কোলো মুয়ানির ওপরও নজর রেখেছেন। বায়ার্ন কর্তৃপক্ষ অবশ্য কোলো মুয়ানির জন্য ১০ কোটি ইউরো খরচ করতে রাজি নয়। এ ছাড়া টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেনকেও নাকি নিজেদের রাডারে রেখেছে জার্মান চ্যাম্পিয়নরা।