Thank you for trying Sticky AMP!!

ব্রাজিলিয়ান রাইটব্যাক দানি আলভেজ

যে ৫ কারণে বড় শাস্তি পেতে পারেন আলভেজ

বার্সেলোনার নৈশ ক্লাবে এক নারীকে যৌন হয়রানি করে এখন হাজতে দিন কাটাচ্ছেন দানি আলভেজ। সাবেক এই বার্সা তারকা শুরু থেকেই তাঁর বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করে আসছেন। তবে ঘটনাস্থল থেকে উদ্ধার করা ভিডিও রেকর্ডসহ বেশ কিছু তথ্য–উপাত্ত ও প্রমাণ আলভেজের বিরুদ্ধেই যাচ্ছে। দেখে নেওয়া যাক, কী সেই পাঁচ বিষয়, যা আলভেজের বড় শাস্তির কারণ হতে পারে।

১. স্ববিরোধী বক্তব্য

নিজের বক্তব্যের কারণেই ফেঁসে যেতে পারেন ব্রাজিলের ইতিহাসের অন্যতম সেরা রাইটব্যাক আলভেজ। এখন পর্যন্ত তিনি তিনটি ভিন্ন বক্তব্য দিয়েছেন। প্রথমে বলেছেন, যে নারী তাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন, তাঁকে তিনি চেনেন না।

Also Read: মেসির আইনজীবীকে নিয়ে লড়বেন আলভেজ

এরপর বলেছেন তিনি তাঁকে দেখেছেন, তবে তাঁর সঙ্গে এ ধরনের কোনো আচরণ করেননি। আর সর্বশেষ বলেছেন, সেই নারী নিজে থেকে তাঁর কাছে এসেছেন। নিজের স্ববিরোধী বক্তব্যের কারণেই ফেঁসে যেতে পারেন আলভেজ।

২. জামাকাপড় এবং আক্রান্তের চিকিৎসা প্রতিবেদন

ঘটনার দুই দিন পর আক্রান্ত নারী থানায় গিয়ে নিজের চিকিৎসা প্রতিবেদন এবং ঘটনার দিন যেসব জামাকাপড় পরা ছিলেন, সেগুলো জমা দেন। সেখান থেকেই মূলত ঘটনার তদন্তের শুরু হয়। চিকিৎসকের সেই প্রতিবেদন ও জামাকাপড় নাকি আলভেজের বিরুদ্ধেই সাক্ষ্য দিচ্ছে।

দানি আলভেজ ও তাঁর স্ত্রী জোয়ানা সাঞ্জ

৩. নিরাপত্তা ক্যামেরা

এল পেরিওডিকো নামের এক স্প্যানিশ সংবাদপত্র বলছে, সেদিন আলভেজ আর সেই নারী পৌনে এক ঘণ্টার মতো টয়লেটের ভেতর ছিলেন। নিরাপত্তা ক্যামেরাতেই মূলত তাদের ভেতরে থাকার বিষয়টি উঠে আসে। নিরাপত্তা ক্যামেরার এই ভিডিও ফাঁসিয়ে দিতে পারে আলভেজকে।

Also Read: জবানবন্দিতে তিন রকম কথা বলে ফেঁসে যাচ্ছেন আলভেজ

৪. উল্কি

অভিযোগকারী নারী সাক্ষ্য দিয়ে বলেছেন, আলভেজের পেটে একটি অর্ধচন্দ্রের উল্কি আঁকা আছে। শারীরিকভাবে কাছাকাছি না গেলে এ ধরনের উল্কি সাধারণত অন্য কারও দেখার কথা নয়। এই তথ্য ফাঁসাতে পারে আলভেজকে।

Also Read: যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার আলভেজ পাশে পাচ্ছেন স্ত্রীকে

৫. মোসো ডি’এসকোদ্রার রেকর্ডিং

কাতালুনিয়া পুলিশ মোসো ডি’এসকোদ্রার ক্যামেরায় কাকতালীয়ভাবে ধারণ হয়ে যাওয়া একটি ভিডিও নাকি অভিযোগকারী নারীর দাবিকে সমর্থন করছে। ফরেনসিক পুলিশের হাতে বর্তমানে সেই প্রমাণ রয়েছে।