Thank you for trying Sticky AMP!!

পিএসজির হয়ে সর্বশেষ ৪ ম্যাচে গোল পাননি মেসি

মাইলফলক ছোঁয়ার ম্যাচেও মেসিকে পিএসজি সমর্থকদের দুয়ো

জাতীয় দল আর্জেন্টিনা কিংবা প্রাণের ক্লাব বার্সেলোনায় মাইলফলক ছোঁয়ার দিনগুলোতে উষ্ণ অভ্যর্থনা পেয়ে অভ্যস্ত লিওনেল মেসি। কিন্তু প্যারিসে আসার দেড় বছর পেরিয়ে গেলেও পিএসজিকে নিজের করে নিতে পারছেন না মেসি। পারবেন কী করে, পিএসজির কট্টর সমর্থকগোষ্ঠী ‘আলট্রাস’ যে তাঁকে কিছুতেই আপন করে নিতে পারছেন না!

Also Read: যে ৪ কারণে লিওঁর কাছে হারল মেসি–এমবাপ্পের পিএসজি

দিন যতই গড়াচ্ছে, আলট্রাসের সঙ্গে মেসির দূরত্ব ততই বাড়ছে। ফ্রেঞ্চ লিগ আঁ-তে পিএসজির হয়ে কাল ৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অরজয়ী মহাতারকা। বিশেষ রাতে কোথায় দর্শকদের অভিনন্দনে সিক্ত হবেন, উল্টো অলিম্পিক লিওঁর বিপক্ষে মাঠে নামার আগেই দুয়ো শুনেছেন। দল ১-০ ব্যবধানে হেরে যাওয়ায় দুয়োধ্বনি এতটাই উচ্চকিত হয়েছে যে, রেফারি শেষ বাঁশি বাজাতেই টানেলে ঢুকে পড়েন মেসি। এ নিয়ে টানা ৩ ম্যাচে এমন অভিজ্ঞতার সম্মুখীন হলেন মেসি।

মেসিকে উদ্দেশ্য করে আলট্রাসের দুয়োর ঘটনা অবশ্য গত বছর থেকেই চলছে। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতে ফেরার পরেও তাঁকে সেভাবে বরণ করে নেয়নি এই কট্টর সমর্থকগোষ্ঠী। এমনকি মেসি ম্যাচ জেতালেও তাদের প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারলে কটু কথা শুনতে হয়েছে। তবে এবার দুয়োর ঘটনা যতটা না গোলখরার কারণে, তার চেয়েও বেশি পিএসজিতে বেতন কম নিতে রাজি না হওয়া ও প্যারিস ছেড়ে বার্সেলোনায় ফেরার গুঞ্জনে

Also Read: পিএসজিতে মেসি, নেইমার, এমবাপ্পের কার কত বেতন

আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। তবে কাতারি মালিকাধীন ফরাসি ক্লাবটি তাঁকে রেখে দিতে চাচ্ছে। কিন্তু চুক্তি নবায়ন করলে আগামী মৌসুমে তাঁর যে বেতন হবে, সেটা দিতে গেলে ক্লাবের আর্থিক হিসাব-নিকাশ ঠিক রাখতে সমস্যা হবে। সে ক্ষেত্রে অন্য ফুটবলারদের বেতন কমাতে হবে ক্লাবকে। এ কারণে তারা চাইছে মেসির বেতন ৩০ শতাংশ কমাতে। কিন্তু মাসে ৩৩ লাখ ৭০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৯ কোটি টাকা) পারিশ্রমিক পাওয়া আর্জেন্টাইন তারকা তাতে রাজি নন। চাওয়া অনুযায়ী পারিশ্রমিক না পেলে মেসি প্যারিস ছেড়ে চলে যাবেন বলেও খবর দিয়েছে বেশ কয়েকটি ইউরোপীয় সংবাদমাধ্যম।

পিএসজি সমর্থকদের দুয়ো থেকে বাঁচতে ম্যাচ শেষেই মাঠ ছেড়েছেন মেসি

একে তো সর্বশেষ ৪ ম্যাচে পিএসজির হয়ে গোল পাননি, তার ওপর বেতন কমাতেও রাজি নন। মাঠে মেসির জীবনটা তাই অতিষ্ঠ করে তুলতে চাইছে পিএসজির কট্টর সমর্থকগোষ্ঠী।