Thank you for trying Sticky AMP!!

ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার

ম্যাগুয়ার বিদায় বললে ইউনাইটেডকে ১ কোটি পাউন্ড দিতে হবে

সিদ্ধান্তটা হ্যারি ম্যাগুয়ারের জন্য নির্মম হতে পারে, তবে ম্যানচেস্টার ইউনাইটেডের কিছু সমর্থক তাতে স্বস্তিও পেতে পারেন। কিন্তু ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি কি তাঁকে ছাড়বে? বলা হচ্ছে হ্যারি ম্যাগুয়ারের কথা। এই মৌসুম শেষে ইংলিশ ডিফেন্ডারকে ক্লাব ছাড়লে তাঁর হাতে ১ কোটি পাউন্ড তুলে দিতে হবে ইউনাইটেডকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন’ জানিয়েছে, শনিবার এফএ কাপের ফাইনালই ইউনাইটেডের হয়ে ম্যাগুয়ারের শেষ ম্যাচ হয়ে যেতে পারে। সেদিন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ইউনাইটেড। ম্যাগুয়ারকে হয়তো বেঞ্চে রাখতে পারেন কোচ এরিক টেন হাগ।

Also Read: ম্যাগুয়ার যেন ডিফেন্ডারের ছদ্মবেশে প্রতিপক্ষের প্লে–মেকার!

২০১৯ সালে লেস্টার সিটি থেকে ৮ কোটি পাউন্ডে ম্যাগুয়ারকে কিনেছিল ইউনাইটেড। ৩০ বছর বয়স ও বাজে পারফরম্যান্সের কারণে দলবদলের বাজারে এখন তাঁর দাম ৩ কোটি পাউন্ডের আশপাশে বলে জানিয়েছে মেইল অনলাইন। ইউনাইটেডে তাঁর সাপ্তাহিক বেতন ১ লাখ ৯০ হাজার পাউন্ড এবং চুক্তির মেয়াদ শেষ হতে আরও দুই বছর বাকি আছে।

ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার

মেইল অনলাইনের মতে, ইউনাইটেড ছেড়ে নতুন কোনো ক্লাবে যোগ দিলে ম্যাগুয়ার এর অর্ধেক পারিশ্রমিক পেতে পারেন। সংবাদমাধ্যমটির মতে, ইউনাইটেড তাঁকে মৌসুম শেষে এই গ্রীষ্মে ছেড়ে দিলে পারিশ্রমিকের ক্ষতিপূরণ বাবদ ১ কোটি পাউন্ড হাতে তুলে দিতে হবে।

এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ইউনাইটেডের ৬১ ম্যাচের মধ্যে মাত্র ১৬ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন ম্যাগুয়ার। রক্ষণে ম্যাগুয়ারকে বসিয়ে লিসান্দ্রো মার্তিনেজ, রাফায়েল ভারান, লুক শ ও ভিক্টর লিন্ডেলফদের ওপর ভরসা রেখেছেন এরিক টেন হাগ। সে জন্য অবশ্য টেন হাগকে দোষ দেওয়া যায় না। ইউনাইটেডে আসার পর থেকে হাস্যকর সব ভুলে সংবাদের শিরোনাম হয়েছে এ ইংলিশ ডিফেন্ডার।

Also Read: হ্যারি কেইনকে রিয়ালে দিয়ে হ্যাজার্ডকে পেতে চায় টটেনহাম

অনেকে তাঁকে ডিফেন্ডারের ছদ্মবেশী স্ট্রাইকারও বলে থাকেন। কারণ ডিফেন্সে ম্যাগুয়েরের পায়ে বল যাওয়া মানে প্রতিপক্ষের গোল করার সম্ভাবনা বাড়া। এ হতশ্রী পারফরম্যান্সের পর ইংল্যান্ড জাতীয় দলের কোচ গ্যারেথ সাউথগেটও গত সপ্তাহে সতর্ক করে দিয়েছেন ম্যাগুয়ারকে। ইউনাইটেডের মূল দলে বেশি ম্যাচ খেলার সুযোগ না পেলে জাতীয় দলে ম্যাগুয়ার জায়গা পাবেন না বলে সতর্ক করেছিলেন সাউথগেট। আর টেন হাগও ম্যাগুয়ারের প্রতি সহমর্মী হয়ে বলেছেন, ‘এমন পরিস্থিতি কারও ভালো লাগার কথা না।’

Also Read: অবশেষে মেসির প্যারিস ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা পিএসজির

তবে টেন হাগ জানিয়েছেন, ইউনাইটেড ছাড়া না-ছাড়ার ব্যাপারে সিদ্ধান্তটা ম্যাগুয়ারকেই নিতে হবে। ক্লাব ছাড়লে ইউনাইটেড তাঁকে যে ১ কোটি পাউন্ড দেবে সেটি আসলে ক্ষতিপূরণ বাবদ—জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘মেট্রো।’ যেহেতু চুক্তির মেয়াদ থাকতেও ইউনাইটেড ছেড়ে অন্য ক্লাবে ম্যাগুয়ার যোগ দিলে তুলনামূলক কম অর্থ আয় করবেন—তাই ইউনাইটেড ক্ষতিপূরণটি দিতে চায়।