Thank you for trying Sticky AMP!!

আর্থিক সংগতি নীতি ভেঙে জরিমানা গুনতে হচ্ছে বার্সাকে

আর্থিক সংগতি নীতি ভাঙায় বার্সা–ইউনাইটেডের জরিমানা

আর্থিক সংগতি নীতি ভাঙায় বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেডকে শাস্তি দিয়েছে উয়েফা। শুক্রবার শাস্তি দেওয়ার বিষয়টি জানিয়েছে ইউরোপের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। ২০২২ সালে আর্থিক সংগতি নীতি ভাঙার কারণে বার্সেলোনাকে ৫ লাখ ইউরো আর ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩ লাখ ইউরো জরিমানা করা হয়েছে।

জরিমানার খবরটি জানার পর ব্রিটিশ সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে ইউনাইটেড বলেছে, ‘হতাশ হলেও ম্যানচেস্টার ইউনাইটেড এই জরিমানা মেনে নিয়েছে। উয়েফা জানিয়েছে, অতীতে আমরা আর্থিক সংগতি নীতির নিয়ম হালকা ভাঙায় এই শাস্তি দেওয়া হয়েছে।’

জরিমানা গুনতে হচ্ছে ইউনাইটেডকেও

বার্সেলোনা ও ইউনাইটেড ছাড়াও উয়েফা সাইপ্রাসের দল অ্যাপোয়েল ও তুরস্কের ক্লাব কোনিয়াস্পোরকে ১ লাখ ইউরো করে জরিমানা করেছে। দুটি ক্লাবই ইউনাইটেডের মতো নিয়ম ভেঙেছে। এ ছাড়া জরিমানা গুনতে হচ্ছে তুরস্কের দল ইস্তাম্বুল বাসাকশেহির ও ত্রাবজোনস্পোর, বেলজিয়ামের দল লয়্যাল অ্যান্টেওয়ার্প আর আন্ডারলেখটকে।

ফ্রান্সের পিএসজি, ইতালির এসি মিলান, ইন্টার মিলানসহ ইউরোপের বেশ কয়েকটি বড় ক্লাব গত সেপ্টেম্বরে উয়েফার বিধান মেনে আর্থিক সংগতি নীতি ঠিক করে নিয়েছে। তবে পরবর্তী মৌসুমে এই ক্লাবগুলোকে নজরে রাখা হবে বলে জানিয়েছে উয়েফা।