Thank you for trying Sticky AMP!!

এনদ্রিক ও তাঁর প্রেমিকা গ্যাব্রিয়েলি মিরান্দা

এনদ্রিকের প্রেম ও চুক্তির গল্প

ধরুন, কারও সঙ্গে আপনার প্রেমের সম্পর্ক। সেই সম্পর্ককে মজবুত ভিত দিতে আপনার প্রেমিক/প্রেমিকার সঙ্গে একটি চুক্তিও করলেন। চুক্তিতে কিছু শর্ত আছে। যেমন ধরুন, যেকোনো পরিস্থিতিতে ‘আই লাভ ইউ’ বলতে হবে, নিজেদের মধ্যে কথা বলার সময় কিছু সুনির্দিষ্ট শব্দ একদমই ব্যবহার করা যাবে না, হুটহাট মেজাজ হারিয়ে যেনতেন আচরণ যাবে না এবং এই সম্পর্ক চলার সময়ে কোনো ধরনের নেশাদ্রব্যের সঙ্গে জড়ানো যাবে না।

ঠিক এমনই সব শর্তের ভিত্তিতে একটি চুক্তি সই হয়েছে এনদ্রিক ও গ্যাব্রিয়েলি মিরান্দার মধ্যে। তাঁদের প্রেমের শর্তে চুক্তির শর্ত অলঙ্ঘনীয়। ‘পড ডেলাস’ পডকাস্টে তথ্যগুলো জানিয়েছেন এনদ্রিক ও মিরান্দাই।

এনদ্রিককে ভাবা হচ্ছে ব্রাজিলিয়ান ফুটবলের ভবিষ্যৎ তারকা। ১৭ বছর বয়সী এই স্ট্রাইকার গত বছর বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল–কলম্বিয়া ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে পা রেখেছেন। এরই মধ্যে ৪ ম্যাচে করেছেন ২ গোল। রিয়াল মাদ্রিদ তাঁকে দলে টানার বিষয়টি এরই মধ্যে পাকাপাকি করে ফেলেছে। বয়স ১৮ বছর হলে (এ বছর জুলাইয়ে) রিয়ালে যোগ দেবেন এনদ্রিক।

এনদ্রিক ও গ্যাব্রিয়েলি মিরান্দা

গত মার্চে সান্তিয়াগো বার্নাব্যুতে স্পেনের বিপক্ষে ব্রাজিলের হয়ে খেলেছিলেন তিনি। ৩–৩ গোলে ড্র হওয়া ম্যাচটি শেষে গ্যালারিতে গিয়ে এক তরুণীকে চুমু খেয়েছিলেন এনদ্রিক। সামাজিক যোগাযোগমাধ্যমে চুমুর ছবি ভাইরাল হওয়ার পর জানা যায়, এনদ্রিক যাঁকে চুমু খেয়েছেন, তাঁর নাম গ্যাব্রিয়েলি মিরান্দা, পেশায় পুষ্টিবিদ ও মডেল এবং সম্পর্কে তাঁর প্রেমিকা। এরপর এই জুটি নিয়ে কৌতূহল তৈরি হয় ফুটবল সমর্থকদের মধ্যে।

Also Read: ‘গ্রেটদের কাতারে নাম লেখাবে এনদ্রিক’

গত শুক্রবার ‘পড ডেলাস’ পডকাস্টে এনদ্রিকের সঙ্গে উপস্থিত ছিলেন মিরান্দা। সেখানে তাঁরা জানিয়েছেন নিজেদের প্রথম সাক্ষাৎ, বিয়ের পরিকল্পনা এবং প্রেমের চুক্তি নিয়ে। গত বছর অক্টোবরে দুজনের এই প্রেম আনুষ্ঠানিকভাবে জানাজানি হওয়ার পর থেকেই চুক্তির শর্ত মেনে চলছেন তাঁরা। উপস্থাপিকা ব্রুনা উনজুয়েতা ও টাটা এস্তানিয়েকিকে এনদ্রিক জানিয়েছেন, বন্ধুদের মাঝে বাজি ধরতে গিয়ে মিরান্দার সঙ্গে প্রথম পরিচয়ের সুযোগ হয় তাঁর। ২১ বছর বয়সী মিরান্দা জানিয়েছেন, এনদ্রিক পালমেইরাসে খেলার সময় থেকেই তাঁকে চিনতেন তিনি। দুজনেরই বন্ধু, এমন একজনের মাধ্যমে তাঁদের প্রথম পরিচয়, তারপর প্রণয়।

এনদ্রিকের প্রেমিকা পেশায় পুষ্টিবিদ ও মডেল

পডকাস্টে উপস্থাপকদের এই জুটি জানিয়েছেন, প্রেম নিয়ে তাঁদের লিখিত চুক্তির প্রথম শর্ত ছিল, ‘স্বেচ্ছায় আবেগের বশে সম্পর্কে জড়িয়েছেন।’ আর এই সম্পর্কের ভিত হলো ‘সম্মানবোধ, বোঝাপড়া ও ভালোবাসা।’ চুক্তির দ্বিতীয় শর্ত যেকোনো ধরনের নেশাদ্রব্য পান এবং ‘হুট করে আচার–আচরণ পাল্টে ফেলা’ নিষিদ্ধ। তাঁরা আরও জানিয়েছেন, ‘যেকোনো পরিস্থিতিতে আই লাভ ইউ (আমি তোমাকে ভালোবাসি) বলা বাধ্যতামূলক।’ নিজেদের মধ্যে কথা বলার সময় কিছু শব্দও তাঁরা ছেঁটে ফেলেছেন চুক্তির শর্ত অনুযায়ী। সেগুলো হলো ‘হুম’, ‘আহেম’, ‘ওকে’, ‘বিউটি’ ও ‘লোল’।

Also Read: ব্রাজিলের হয়ে উড়ছেন রিয়ালের পথে থাকা এনদ্রিক

ভুল করা মানুষের সহজাত বৈশিষ্ট্য। প্রশ্ন হলো, দুজনের কেউ যদি ভুল করে চুক্তির শর্ত ভাঙেন, তখন কী হবে? এনদ্রিক জানিয়েছেন, সে ক্ষেত্রে ‘জরিমানা দিতে হবে’ আর সেটি হতে হবে উপহারের মোড়কে। এনদ্রিকের ভাষায়, ‘যে এই নিয়ম ভাঙবে মাসের শেষে তাকে এমন কিছু দিতে হবে, যেটা তার প্রেমিক/প্রেমিকার পছন্দের। যেমন আমি তার কাছে একটি অ্যাপল হেডসেট চেয়েছিলাম, সে সেটি দিয়েছে।’

সামনের জুলাইয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন এনদ্রিক ফেলিপে

এনদ্রিক ১০ বছর বয়সে পালমেইরাসের বয়সভিত্তিক দলে যোগ দেন। বাঁ পায়ের এ ফুটবলারকে ব্রাজিলে পেলে, রোমারিও ও রোনালদোর উত্তরসূরি হিসেবে ভাবা হচ্ছে। তবে ফুটবল রেখে এনদ্রিকের বাইরের জীবন নিয়ে সংবাদমাধ্যমে এখনই যেভাবে আলোচনা শুরু হয়েছে, তাতে পালমেইরাসের কোচ আবেল ফেরেইরা তাঁর তারকা খেলোয়াড়কে নিয়ে শঙ্কিত। এই সপ্তাহে ইন্টারন্যাসিওনালের কাছে পালমেইরাসের হারের পর এনদ্রিককে নিয়ে ফেরেইরার বলেছেন, ‘আশা করি তার মনোযোগটা যেন শুধু ফুটবলেই থাকে, অন্য কোনো কিছুতে যেন জড়িয়ে না পড়ে।’

Also Read: পেলের রেকর্ড ছোঁয়া এনদ্রিকের বাজারমূল্য কত বাড়ল