Thank you for trying Sticky AMP!!

চেলসি অধিনায়ক সিজার আজপিলিকেতা

চেতনা ফিরেছে মাথায় গুরুতর আঘাত পাওয়া চেলসি অধিনায়কের

চেলসির মাঠের সময়টা এমনিতেই ভালো যাচ্ছে না। একের পর এক ম্যাচে ধুঁকছে তারা। সর্বশেষ গতকাল রাতে ঘরের মাঠে সাউদাম্পটনের বিপক্ষে ১–০ গোলে হেরেছে স্টামফোর্ড ব্রিজের দলটি। আর এ বিপদের সঙ্গে এবার যুক্ত হয়েছে অধিনায়ক সিজার আজপিলিকেতার গুরুতর চোট।

সাউদাম্পটনের কাছে হেরে যাওয়া ম্যাচে মাথায় আঘাত পেয়েছেন এই স্প্যানিশ ডিফেন্ডার। আঘাতের পর তাৎক্ষণিকভাবে তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে পর্যবেক্ষণেও রাখতে হয়েছে।

Also Read: এখনো নিজেকে ‘সমস্যা’ হিসেবে দেখছেন না পটার

চেলসি-সাউদাম্পটন ম্যাচের একপর্যায়ে সাউদাম্পটনের সেকোউ মারা প্রতিপক্ষের ডি-বক্সে বাইসাইকেল কিক করতে লাফিয়ে উঠেছিলেন। কিন্তু বলে ঠিকঠাক পা লাগাতে পারেননি। সেকোউয়ের বুটের সামনের অংশ গিয়ে আঘাত করে আজপিলিকেতার মাথায়।

মুহূর্তের মধ্যে মাঠে লুটিয়ে পড়েন ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার। এ সময় চিকিৎসার জন্য ১০ মিনিট খেলা বন্ধ থাকে। শুরুতে দুই দলের খেলোয়াড়েরা তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেন। পরে দ্রুত চিকিৎসক দল মাঠে আসেন। এ সময় তাঁর অক্সিজেনও প্রয়োজন হয়।

আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়েন আজপিলিকেতা

ম্যাচ শেষে আজপিলিকেতার শারীরিক অবস্থার সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন কোচ গ্রাহাম পটার। তিনি বলেছেন, ‘এটা আমাদের জন্য খুব বাজে একটি মুহূর্ত। সে হাসপাতালে আছে। সে চেতনা ফিরে পেয়েছে এবং স্ত্রীর সঙ্গে কথা বলেছে। আশা করি, সে ভালো অবস্থায় আছে। আমরা ঘটনা পর্যবেক্ষণ করছি। আমাদের এখনই তার জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

Also Read: গোলমেশিন হলান্ডের ‘মেশিনে’ কী গণ্ডগোল

দলের খেলোয়াড়দের এভাবে চোটে পড়তে দেখে দুশ্চিন্তায় আছেন সমর্থকেরাও। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই তাঁকে শুভকামনা জানিয়েছেন।

আজপিলিকেতার চোটের রাতে হেরে বিপদ বেড়েছে চেলসির। এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৫ ম্যাচে জয়বঞ্চিত পটারের দল। গতকালের হারের পর ১০ নম্বরে থাকা চেলসির পয়েন্ট ২৩ ম্যাচে ৩১।

Also Read: আর্জেন্টিনার পর এবার নাপোলিকেও স্বপ্ন দেখাচ্ছেন ‘ম্যারাডোনা’