Thank you for trying Sticky AMP!!

বিশ্ব আর্চারির সেরা চমক রোমান সানা

আবারও বাংলাদেশকে গর্বিত করলেন রোমান সানা। ফাইল ছবি

ক্রিকেটের সুবাদে বাংলাদেশে আজ উৎসব চলছে। যুব বিশ্বকাপের সাফল্যের পর আনন্দের এই দিনে আরেকটা সুখবর দিল আর্চারি। বিশ্ব আর্চারির সর্বোচ্চ সংস্থা গত বছরের বর্ষসেরা চমক হিসেবে বেছে নিয়েছে রোমান সানাকে। কাল যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বিশ্ব ইনডোর আর্চারি চ্যাম্পিয়নশিপ চলাকালে এই ঘোষণা দেয় বিশ্ব আর্চারি ফেডারেশন। রোমান সানার পাশাপাশি গত বছরের বর্ষসেরা কোচ হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ।

গত বছরটা সোনায় মোড়ানো ছিল রোমান সানার। জুনে হল্যান্ডে বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে সরাসরি অলিম্পিকে খেলার সুযোগ পান। এরপর বিশ্ব চ্যাম্পিয়নশিপে জেতেন ব্রোঞ্জ। সেপ্টেম্বরে ফিলিপাইনে জেতেন এশিয়া কাপ র‌্যাঙ্কিং টুর্নামেন্টে সোনার পদক। আর গত ডিসেম্বরে নেপালে জেতেন রিকার্ভ একক, দলগত ও মিশ্র দলগত ইভেন্টে সোনার পদক।

রোমানের এমন সাফল্যে গর্বিত জাতীয় দলের সহকারী কোচ জিয়াউর রহমান, ‘এটা বাংলাদেশের জন্য বিশাল একটা অর্জন। ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার দিনে আর্চারির বিশ্ব আসরের বাংলাদেশের নাম উঠেছে। আর ঘোষণাটা এমন এক আসরে হয়েছে, যেটা বিশ্বের অন্যতম সেরা আসর। এত বড় আসরে বাংলাদেশের এবং রোমানের নাম ঘোষণা হওয়াটা আমাদের জন্য বড় প্রাপ্তি। ২২ ফেব্রুয়ারি ঢাকায় হবে আন্তর্জাতিক সলিডারিটি আর্চারি। এই পুরস্কারটা ওর জন্য হবে বড় অনুপ্রেরণা।’