Thank you for trying Sticky AMP!!

হাই জাম্পার মাহফুজুর রহমান জিতেছেন ব্রোঞ্জ পদক

হাই জাম্পে মাহফুজুরের ব্রোঞ্জ

ইমরানুর রহমান পারেননি, কিন্তু পেরেছেন মাহফুজুর রহমান। তেহরানে অনুষ্ঠানরত এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে আজ ব্রোঞ্জ পদক জিতেছেন বাংলাদেশের এই হাই জাম্পার।

এশিয়ান ইনডোরের এবারের আসরে বাংলাদেশের আশা-ভরসা বেশি ছিল ইমরানুরকে নিয়েই। গতবার কাজাখস্তানের আস্তানায় ৬০ মিটার স্প্রিন্টে সোনার পদক জিতেছিলেন ইমরানুর। কিন্তু এবারের আসরে আজ সেই ইভেন্টেই তিনি হয়েছেন চতুর্থ। ইমরানুরকে নিয়ে হতাশার দিনে কিছুটা হলেও সান্ত্বনা এনে দিতে পেরেছে ছেলেদের হাই জাম্পে মাহফুজুরের ব্রোঞ্জ।

Also Read: এবার পারলেন না ইমরানুর

মাহফুজুর রহমান ব্রোঞ্জ জিতেছেন ২.১৫ মিটার উচ্চতায় লাফিয়ে। চীনের অ্যাথলেট মা জিয়াও লাফিয়েছেন একই উচ্চতায়। দুজনের মধ্যে তৃতীয় হিসেবে মাহফুজুরকে বেছে নেওয়ার কারণ কম সংখ্যকবার লাফিয়েই তিনি ওই উচ্চতা অতিক্রম করেছেন। সোনার পদকও নির্ধারণ হয়েছে একইভাবে।

ইমরানুর রহমান

এই ইভেন্টে সোনা জিতেছেন জাপানের রিয়োচি আকামাতসু। তিনি লাফিয়েছেন ২.১৯ মিটার উচ্চতায়। ২.১৯ মিটার উচ্চতায় লাফিয়ে রুপা জিতেছেন জাপানেরই আরেক হাই জাম্পার ইয়োতো সেকো। বাংলাদেশের মাহফুজুর পেছনে ফেলেছেন চীন, ইরান, পাকিস্তান ও কাজাখস্তানের প্রতিযোগীদের।

এর আগে ইমরানুর সেমিফাইনালে নিজের হিটে দ্বিতীয় হয়ে ফাইনালে উঠেছিলেন। সেমিফাইনালে তিনি সময় নিয়েছিলেন ৬.৬০ সেকেন্ড। সেই টাইমিংটা ফাইনালে ধরে রাখতে পারলেও ব্রোঞ্জ জিততে পারতেন। এর আগে গতকাল তেহরান থেকে সুসংবাদ শুনিয়েছেন বাংলাদেশের আরেক স্প্রিন্টার জহির রায়হান। ৪০০ মিটার স্প্রিন্টে রুপা জেতেন তিনি। সময় নিয়েছেন ৪৮.১০ সেকেন্ড।