Thank you for trying Sticky AMP!!

যুক্তরাজ্যকে দেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগের আহ্বান

যুক্তরাজ্যে মতবিনিময় সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। ছবি: সংগৃহীত।

দেশের তথ্যপ্রযুক্তি খাতে যুক্তরাজ্যকে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। ৩ দিনের সরকারি সফরে যুক্তরাজ্যে গেছেন তিনি। সেখানে একটি মতবিনিময় সভা ও বাংলাদেশ ইওর নেক্সট আইটি ডেসটিনেশন শীর্ষক সেমিনারে অংশ নেন।

তথ্য প্রযুক্তি বিভাগ সূত্রে জানা গেছে, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন লন্ডনের একটি হোটেলে একটি মতবিনিময় সভার আয়োজন করে। সেখানে হাউজ অব লর্ডসের ইন্টারন্যাশনাল রিলেশন কমিটির চেয়ারম্যান লর্ড হাওয়েল, সদস্য ব্যারোনেস জেনকিন, হাউজ অব কমন্সের সদস্য স্টিফেন টিমস, পল স্কালি, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক দূত রুশনারা আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

জুনাইদ আহমেদ বলেছেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে যুক্তরাজ্য একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। তিনি সেখানে গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন কার্যক্রম, বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, তথ্য প্রযুক্তি খাতের নানা সুবিধার কথা তুলে ধরেন।

প্রতিমন্ত্রী বলেন, হাইটেক পার্কে বিভিন্ন বিদেশি মাল্টিন্যাশনাল কোম্পানি বিনিয়োগ করছে। সরকারের বিনিয়োগ বান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে তথ্যপ্রযুক্তি খাতে যুক্তরাজ্যের বিনিয়োগকারীরা এগিয়ে আসতে পারে।