Thank you for trying Sticky AMP!!

জেমস স্টিফেন জিমি ডোনাল্ডসন

এক্সে এক ভিডিও দিয়েই আয় ২ কোটি ৯০ লাখ টাকা

ইউটিউবের জন্য নিয়মিত প্র্যাঙ্ক ও স্টান্ট ভিডিও তৈরি করেন জেমস স্টিফেন জিমি ডোনাল্ডসন। তাঁর মালিকানাধীন ‘মি বিস্ট’ চ্যানেলের গ্রাহকসংখ্যা প্রায় ২৩ কোটি ৪০ লাখ। ইউটিউব ব্যবহারকারীদের কাছে ‘মি বিস্ট’ নামে পরিচিত এই মার্কিন তরুণ সম্প্রতি এক্সে (সাবেক টুইটার) মাত্র একটি ভিডিও পোস্ট করেই ২ লাখ ৬৩ হাজার ৬৫৫ মার্কিন ডলার বা ২ কোটি ৯০ লাখ টাকা (প্রতি ডলারের বিনিময় মূল্য ১১০ টাকা ধরে) আয় করেছেন।

Also Read: ইউটিউব থেকে এক বছরে ৫ কোটি ৪০ লাখ ডলার আয় করলেন ‘মি. বিস্ট’

এক্সে ভিডিও পোস্ট করার বিষয়ে বরাবরই আগ্রহী ছিলেন না জিমি ডোনাল্ডসন। এ বিষয়ে তিনি জানিয়েছিলেন, নির্মাতাদের জন্য এক্সে ভিডিও প্রকাশ করা লাভজনক নয়। কারণ, এই প্ল্যাটফর্ম থেকে খুবই কম আয় করা যায়। তবে গত সপ্তাহে পরীক্ষামূলকভাবে তিনি এক্সে পুরোনো একটি ভিডিও প্রকাশ করেন। মাত্র এক সপ্তাহের মধ্যেই ভিডিওটি ১৫ কোটি ৬৭ লাখের বেশিবার দেখা হয়েছে।

এ বিষয়ে এক্স পোস্টে জিমি ডোনাল্ডসন জানিয়েছেন, আমার প্রথম এক্স ভিডিও আড়াই লাখ ডলারের বেশি আয় করেছে। অনেকেই ভিডিওটি দেখেছেন বলে বিজ্ঞাপনদাতারা ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করেছে। এর ফলে আগের তুলনায় আয়ও বেশি হয়েছে।

Also Read: ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় কোন ১০টি চ্যানেল

উল্লেখ্য, বিজ্ঞাপনী আয়ের অংশ থেকে কনটেন্ট নির্মাতাদের অর্থ দিয়ে থাকে এক্স। ‘ক্রিয়েটর অ্যাডস রেভিনিউ শেয়ারিং প্রোগ্রাম’ সুবিধার আওতায় যেসব নির্মাতার কনটেন্টে বিজ্ঞাপন দেখানো হয়, তাঁদের আয়ের নির্দিষ্ট অংশ দিয়ে থাকে খুদে ব্লগ লেখার সাইটটি। তবে বিজ্ঞাপনী আয়ের অর্থ পাওয়ার জন্য কনটেন্ট নির্মাতাদের অ্যাকাউন্টে থাকা বিভিন্ন পোস্টে ৫০ লাখ ভিউ থাকতে হয়।

সূত্র: বিবিসি

Also Read: এক্সে শর্ত পূরণ করেও আয়ের সুযোগ পাবেন না যাঁরা