Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপে গ্রুপ থেকে বের হওয়া সদস্যদের তালিকাও দেখা যাবে

কোনো সদস্য গ্রুপ থেকে বের হলেই অন্য সদস্যদের কাছে বার্তা পাঠিয়ে তা জানান দিয়ে থাকে হোয়াটসঅ্যাপ। কিন্তু বড় গ্রুপগুলোতে হরহামেশাই সদস্য যুক্ত হওয়ার পাশাপাশি বেরও হন অনেকে। আর তাই গ্রুপ থেকে বের হওয়া সদস্যদের নাম মনে রাখা বেশ কষ্টকর। বিষয়টি মাথায় রেখে গ্রুপ থেকে বের হওয়া বা বাদ পড়া সদস্যদের তথ্য জানতে নতুন সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

Also Read: কম ইন্টারনেট খরচে হোয়াটসঅ্যাপ ব্যবহারের উপায়

‘পাস্ট পার্টিসিপেন্টস’ নামের এ সুযোগ কাজে লাগিয়ে গত ৬০ দিনের মধ্যে গ্রুপ ত্যাগ করা বা বাদ পড়া সদস্যদের তালিকা দেখা যাবে। ফলে প্রশাসকদের পাশাপাশি যেকোনো সদস্য গ্রুপের জনপ্রিয়তা সম্পর্কে ধারণা পাবেন। নতুন এ সুবিধা চালু করতে কাজও শুরু করেছে হোয়াটসঅ্যাপ।

Also Read: দেখে ফেলার ভয়, লুকিয়ে রাখুন হোয়াটসঅ্যাপ বার্তা

প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ডিভাইসে এ সুবিধা চালুর পরিকল্পনা করেছিল হোয়াটসঅ্যাপ। পরে সিদ্ধান্ত বদলে আইওএস অপারেটিং সিস্টেম চলা ডিভাইসেও এ সুবিধা চালুর উদ্যোগ নিয়েছে মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটি।

বর্তমানে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরখ করে দেখা হচ্ছে। তবে কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া