Thank you for trying Sticky AMP!!

মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ কোন স্মার্টফোন ব্যবহার করেন?

কেউ আইফোন ব্যবহারে স্বাচ্ছন্দ্যবোধ করেন, কেউ আবার পছন্দ করেন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোন। বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ কোন অপারেটিং সিস্টেম পছন্দ করেন অথবা তিনি কোন প্রতিষ্ঠানের তৈরি স্মার্টফোন ব্যবহার করেন তা জানতে আগ্রহী অনেকেই। সম্প্রতি এক ইনস্টাগ্রাম পোস্টে জাকারবার্গের হাতে ফোন দেখার পর সেটির মডেল বা নির্মাতা প্রতিষ্ঠানের নাম জানার জন্য প্রযুক্তিবিশ্বে চলছে নানা জল্পনাকল্পনা।

কয়েক বছর আগে জাকারবার্গ জানিয়েছিলেন, আইওএস নয় অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমই তাঁর পছন্দ। আর তিনি স্যামসাংয়ের তৈরি স্মার্টফোন ব্যবহার করেন। তবে কোন মডেলের স্মার্টফোন ব্যবহার করেন, তা তিনি জানাননি। ২০২০ সালে এক অনুষ্ঠানে জনপ্রিয় ইউটিউবার মারকেস ব্রাউনলি জাকারবার্গের কাছে জানতে চান, পকেটে কোন মডেলের স্মার্টফোন রয়েছে? প্রশ্নের জবাবে জাকারবার্গ বলেছিলেন, ‘আমি কয়েক বছর ধরে স্যামসাং স্মার্টফোন ব্যবহার করছি। আমি স্যামসাংয়ের একজন বড় ভক্ত। তারা অনেক ভালো ফোন তৈরি করে।’ সেবারও ফোনের মডেলের নাম এড়িয়ে যান জাকারবার্গ।

Also Read: এ কোন মার্ক জাকারবার্গ

সম্প্রতি টেলর সুইফটের এক কনসার্টে সরাসরি উপস্থিত ছিলেন জাকারবার্গ। কনসার্টের বেশ কিছু ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্টও করেন তিনি। সেই পোস্টের একটি ছবিতে কালো রঙের স্যামসাং স্মার্টফোন ব্যবহার করতে দেখা যায় জাকারবার্গকে। ছবিটি পর্যালোচনা করে গ্যাজেটস নাউ কর্তৃপক্ষ জানিয়েছে, জাকারবার্গের হাতে থাকা ফোনটির সঙ্গে স্যামসাং গ্যালাক্সি এস ২১ বা এস ২১ প্লাস মডেলের মিল রয়েছে।

Also Read: এবার মার্শাল আর্টে স্বর্ণ ও রৌপ্যপদক পেলেন মার্ক জাকারবার্গ

কোন মডেলের স্যামসাং ফোন ব্যবহার করেন, তা সুনির্দিষ্টভাবে না জানালেও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম পছন্দের কারণ নিজেই জানিয়েছেন জাকারবার্গ। তাঁর মতে, বিশ্বের বেশির ভাগ মানুষ যেহেতু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করেন, তাই তিনিও অ্যান্ড্রয়েড পছন্দ করেন। এমনকি তিনি চান যে তাঁর কর্মীরা আইফোনের বাইরেও বিভিন্ন প্রতিষ্ঠানের তৈরি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করুক।
সূত্র: গ্যাজেটস নাউ