Thank you for trying Sticky AMP!!

মেসেঞ্জারে ভিডিও কলের সময় ১৪টি গেম খেলা যাবে

মেসেঞ্জারে ভিডিও কলের সময় গেমও খেলা যাবে

অফলাইনের পাশাপাশি অনলাইন গেম খেলার সুযোগ চালু করেছে মেসেঞ্জার। এ সুযোগ কাজে লাগিয়ে ভিডিও কল চালু থাকা অবস্থায় বন্ধু বা পরিচিতদের সঙ্গে গেম খেলা যাবে। ফলে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা এক বা একাধিক ব্যক্তির সঙ্গে ভার্চ্যুয়ালি গেম খেলার সুযোগ মিলবে। অ্যান্ড্রয়েড, আইওএস অপারেটিং সিস্টেমে চলা ফোনের পাশাপাশি কম্পিউটারেও গেমগুলো খেলা যাবে।

Also Read: ফেসবুক বা মেসেঞ্জারে যুক্ত থাকলেও জানবে না কেউ

অনলাইন গেম খেলার সুযোগ দিতে এরই মধ্যে ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস, মিনি গলফ এফআরভিআর, কার্ড ওয়ারস এবং এক্সপ্লোডিং কাইটেনস ১৪টি গেম যুক্ত করেছে মেসেঞ্জার। বিনা মূল্যের এসব গেম খেলার জন্য বাড়তি কোনো সফটওয়্যার বা অ্যাপ ব্যবহার করতে হবে না। মেসেঞ্জারে ভিডিও কল চালু থাকা অবস্থায় গ্রুপ মোড বাটনে ক্লিক করে গেম অপশন নির্বাচন করলেই খেলা যাবে গেমগুলো। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন।

Also Read: মেসেঞ্জারে গোপনীয়তা বজায় রেখে বার্তা আদান-প্রদান যেভাবে

মেসেঞ্জারকে ব্যবহারকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে অনলাইন গেম যুক্তের পাশাপাশি চ্যানেলস নামের নতুন চ্যাট সুবিধাও চালুর পরিকল্পনা করছে মেসেঞ্জারের মূল প্রতিষ্ঠান মেটা। চ্যানেলস সুবিধা চালু হলে কনটেন্ট নির্মাতারা সরাসরি অনুসরণকারীদের কাছে বার্তা, ছবি পাঠানোর পাশাপাশি বিভিন্ন বিষয়ে জরিপ করতে পারবেন। শিগগিরই মেসেঞ্জারে চ্যানেলস সুবিধার কার্যকারিতা পরীক্ষা শুরু হতে পারে।

Also Read: মেসেঞ্জারে স্ক্রিনশট না নিতে সতর্ক করলেন জাকারবার্গ

ভবিষ্যতে চ্যানেলস সুবিধা কাজে লাগিয়ে কনটেন্ট নির্মাতারা অনুসরণকারীদের সঙ্গে সরাসরি প্রশ্নোত্তর অনুষ্ঠান আয়োজন করতে পারবেন। শুধু তা-ই নয়, একাধিক কনটেন্ট নির্মাতার সঙ্গে ভার্চ্যুয়াল আলোচনার সুযোগও মিলবে।
সূত্র: এনডিটিভি