Thank you for trying Sticky AMP!!

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট ‘এক্স’–এ লাইভ ভিডিও সুবিধা যুক্ত করা হয়েছে

ইলন মাস্ক জানালেন এক্স–এ ভিডিও লাইভ করা যাবে

সম্প্রতি খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারের নাম পরিবর্তন করে ‘এক্স’ করেছেন ইলন মাস্ক। এ নিয়ে উত্তেজনার রেশ কাটতে না কাটতেই এক্সে লাইভ ভিডিও সুবিধা চালুর ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। শুধু তা–ই নয়, নিজে লাইভ ভিডিও করে জানিয়েছেন, এক্সে লাইভ ভিডিও এখন বেশ ভালোভাবেই কাজ করছে। পোস্ট করার সময় ক্যামেরার আইকনে ট্যাপ করলেই লাইভ করা যাবে।

এক্সে ইলন মাস্কের ৫৩ সেকেন্ডের লাইভ ভিডিও সরাসরি দেখেছেন ১ কোটি ২১ লাখেরও বেশি মানুষ। এক্সের তথ্যমতে, পোস্ট অপশনের নিচে থাকা নীল রঙের ক্যামেরা আইকনে ট্যাপ করে দ্রুত লাইভ ভিডিও প্রচার করা যাবে। তবে লাইভ ভিডিও কতক্ষণ প্রচার করা যাবে বা কোন ধরনের ব্যবহারকারী এ সুবিধা পাবেন, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

Also Read: ইলন মাস্ক সম্পর্কে চমকপ্রদ ২১ তথ্য, যা হয়তো আপনার অজানা

লাইভ ভিডিও চালুর আগে ভেরিফায়েড অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য ভিডিও ডাউনলোডের সুবিধা চালু করেছে এক্স। নতুন এ সুবিধা চালুর ফলে এক্স ব্যবহারকারীরা সহজেই অন্যদের পোস্ট করা ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে ভিডিও পোস্ট করা ব্যক্তি ডাউনলোড অপশন বন্ধ রাখলে অথবা কোনো অ্যাকাউন্ট প্রাইভেট করা থাকলে ভিডিও ডাউনলোড করা যাবে না।

Also Read: ইলন মাস্ক কোন ফোন ব্যবহার করেন

উল্লেখ্য, টুইটারের নাম পরিবর্তনের আগে বহুল প্রচলিত নীল রঙের পাখির ছবিযুক্ত লোগো পরিবর্তন করে এক্স অক্ষরের নতুন লোগো চালু করেন ইলন মাস্ক। নতুন লোগো চালুর পাশাপাশি এক্সের জন্য কালো রঙের নতুন থিমও প্রকাশ করেন তিনি।

সূত্র: গ্যাজেটস৩৬০

Also Read: মার্ক জাকারবার্গ ও ইলন মাস্ক বদ্ধ খাঁচায় লড়াই করতে প্রস্তুত, কবে সেই লড়াই?