Thank you for trying Sticky AMP!!

এক্স

অ্যান্ড্রয়েড ফোন থেকেও এক্সে অডিও-ভিডিও কল করা যাবে

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্সে (সাবেক টুইটার) বার্তা বা ছবি প্রকাশের পাশাপাশি অডিও-ভিডিও কলও করা যায়। এত দিন শুধু আইফোন ব্যবহারকারীরা এ সুবিধা পেলেও এবার অ্যান্ড্রয়েড ফোন থেকেও এক্সে অডিও-ভিডিও কল করা যাবে। এরই মধ্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্তের কার্যক্রম শুরু করেছে এক্স। প্রাথমিকভাবে শুধু অর্থের বিনিময়ে (এক্স প্রিমিয়াম ও প্রিমিয়াম প্লাস) ব্যবহারকারীরা অডিও-ভিডিও কল করতে পারবেন।

নতুন এ সুবিধা চালুর ফলে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ও মেসেজিং অ্যাপের মতোই বিশ্বের যেকোনো প্রান্তে থাকা এক্স ব্যবহারকারীদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা। অর্থের বিনিময়ে এক্স ব্যবহার না করা ব্যক্তিরা কল করতে পারবেন না। তবে অন্যদের করা কল গ্রহণ করে কথা বলতে পারবেন তাঁরা। উল্লেখ্য, ‘এক্স প্রিমিয়াম’ ও ‘প্রিমিয়াম প্লাস’ ব্যবহারের জন্য প্রতি মাসে ৮ ও ১২ ডলার খরচ করতে হয়। শুধু তা–ই নয়, বিশ্বের সব দেশে এ সুবিধা চালুও করা হয়নি।

Also Read: চ্যাটজিপিটির বিকল্প ‘গ্রক’ চ্যাটবট চালু করছে এক্স, তবে..

এক্সের মালিকানা নিজের করে নেওয়ার পরপরই ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, এক্স হবে ‘সবকিছুর অ্যাপ বা এভরিথিং অ্যাপ’। নিজের এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য জনপ্রিয় অ্যাপগুলোর বিভিন্ন সুবিধা ধীরে ধীরে এক্সে যুক্ত করছেন ইলন মাস্ক। এরই ধারাবাহিকতায় এবার সব ব্যবহারকারীর জন্য অডিও–ভিডিও কল সুবিধা উন্মুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এক্স।

Also Read: ইলন মাস্ক সম্পর্কে চমকপ্রদ ২১ তথ্য, যা হয়তো আপনার অজানা

নতুন এ সুবিধা ব্যবহারকারীদের যন্ত্রে চালু হলে এক্স অ্যাপের সেটিংসে ‘এনাবল অডিও অ্যান্ড ভিডিও কলিং’ নামের একটি টগল দেখা যাবে। টগলটি চালু করলেই অডিও-ভিডিও কল সুবিধা চালু হয়ে যাবে। ব্যবহারকারীরা চাইলে কোন কোন ব্যক্তি কল করতে পারবেন, তা-ও নির্বাচন করতে পারবেন। এর ফলে অপরিচিত বা অবাঞ্ছিত ব্যক্তিরা অডিও-ভিডিও কল করে বিরক্ত করতে পারবেন না।
সূত্র: ম্যাশেবল