Thank you for trying Sticky AMP!!

ভারতে হোয়াটসঅ্যাপের প্রধান এবং মেটার জননীতিবিষয়ক প্রধানের পদত্যাগ

প্রতীকী ছবি

ভারতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার জননীতিবিষয়ক প্রধান রাজীব আগারওয়াল পদত্যাগ করেছেন। পাশাপাশি মেটার সহযোগী প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপের ভারতীয় প্রধান অভিজিৎ বসুও পদত্যাগ ঘোষণা করেছেন। মেটার পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ভারতে নিযুক্ত মেটার প্রধান অজিত মোহনের পদত্যাগের দুই সপ্তাহের মাথায় এ দুই কর্মকর্তা চাকরি ছাড়লেন। খবর এনডিটিভির।

মেটার বিবৃতিতে বলা হয়, রাজীব আগারওয়ালের নতুন কাজের সুযোগ তৈরি হওয়ায় তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর ভবিষ্যৎ উদ্যোগের জন্য বিবৃতিতে শুভকামনা জানানো হয়েছে।

প্রযুক্তিপ্রতিষ্ঠানটি ভারতে নিযুক্ত হোয়াটসঅ্যাপের জননীতিবিষয়ক পরিচালক শিবনাথ ঠাকরালকে ভারতে মেটার জননীতিবিষয়ক পরিচালক ঘোষণা করেছে।

এদিকে ভারতে নিযুক্ত হোয়াটসঅ্যাপের প্রধান অভিজিৎ বসু লিংকডইন পোস্টে নিজের পদত্যাগের কথা ঘোষণা করেছেন। বলেছেন, পরবর্তী চাকরি নিয়ে তিনি ‘সত্যিকার অর্থেই উদ্দীপিত’। অভিজিৎ বলেন, ‘সাময়িক বিরতির পর আমি আবারও প্রযুক্তি জগতে যোগ দেব।’

বিবৃতিতে হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট ভারতের প্রথম হোয়াটসঅ্যাপের প্রধান হিসেবে অভিজিৎ বসুর ‘অসাধারণ অবদান’-এর জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। ক্যাথকার্ট লিখেছেন, ‘তাঁর কাজের মধ্য দিয়ে আমাদের কর্মী দল নতুন নতুন সেবা দিতে পেরেছে। এতে লাখো মানুষ ও ব্যবসায়িক প্রতিষ্ঠান লাভবান হয়েছে। ভারতের জন্য হোয়াটসঅ্যাপের আরও অনেক কিছু করার আছে। ভারতের ডিজিটাল রূপান্তরকে এগিয়ে নেওয়ার কাজে সহায়তা করতে পেরে আমরা আনন্দিত।’

সম্প্রতি এক ব্লগ পোস্টে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা বড় ধরনের ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা বলা হয়েছে। এটি সামাজিক যোগাযোগমাধ্যমটির ইতিহাসে সবচেয়ে বড় ছাঁটাইয়ের ঘটনা।