Thank you for trying Sticky AMP!!

ইমরান অযোগ্য ঘোষিত হলে পিটিআই চালাবেন কুরেশি

শাহ মাহমুদ কুরেশির সঙ্গে ইমরান খান

পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের চেয়ারম্যান ইমরান খান আদালতের মাধ্যমে অযোগ্য ঘোষিত হলে দলের হাল ধরবেন ভাইস চেয়ার শাহ মাহমুদ কুরেশি। গতকাল শনিবার দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান নিজেই এ কথা জানিয়েছেন।

লাহোরের জামান পার্কে নিজ বাড়িতে সাংবাদিক ও আইনজীবীদের সঙ্গে এক বৈঠকে পিটিআই চেয়ারম্যান বলেন, ‘যদি আমি অযোগ্য ঘোষিত হই, সে ক্ষেত্রে শাহ মাহমুদ কুরেশি দল চালাবেন।’

গত বছরের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে বেশ কয়েকটি মামলার মুখে পড়েছেন ইমরান। এর মধ্যে রয়েছে দুর্নীতি থেকে শুরু করে সন্ত্রাসবাদের মামলাও।

আল–কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ৯ মে ইমরান খান গ্রেপ্তার হয়েছিলেন। ১৯ কোটি পাউন্ড নয়ছয়ের অভিযোগে তাঁর বিরুদ্ধে এ মামলা করা হয়েছে। তাঁর গ্রেপ্তারের জেরে দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ে। ইমরানের কর্মী–সমর্থকেরা বিভিন্ন সামরিক ও সরকারি স্থাপনায় হামলা চালান।

Also Read: পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে ইমরান খানের দল

ইমরানের গ্রেপ্তারের চার দিন পর দেশটির সুপ্রিম কোর্ট তা অবৈধ ঘোষণা করেন।
তবে ‘রাষ্ট্রের ওপর হামলা’ করার অভিযোগে ইমরানের দল পিটিআইকে নিষিদ্ধ করার চিন্তাভাবনা করছে সরকার। পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ ২৪ মে এ কথা জানান। এমন সিদ্ধান্ত ইমরানের সমর্থকদের ক্ষুব্ধ করতে পারে এবং সামরিক বাহিনীর সঙ্গে তাঁর দ্বন্দ্ব আরও বাড়াতে পারে।

Also Read: ইমরান খানের বিরুদ্ধে আরও তিন মামলা

বেসামরিক রাজনীতিবিদ ও শক্তিশালী সামরিক বাহিনীর মধ্যে কয়েক দশকের পুরোনো দ্বন্দ্বের সর্বশেষ কলহে জড়িয়ে পড়লেন সাবেক এই ক্রিকেট তারকা। পাকিস্তানের ইতিহাসে সামরিক বাহিনী দেশটি সরাসরি শাসন করেছে কিংবা বিভিন্ন সরকারকে নেপথ্যে থেকে পরিচালনা করেছে।

Also Read: পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান কুরেশিকে মুক্তির নির্দেশ

Also Read: কারামুক্তির পরপরই আবার গ্রেপ্তার পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান কুরেশি