Thank you for trying Sticky AMP!!

চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা। এই ধনকুবের দুই দফায় দক্ষিণ আমেরিকার দেশটির শীর্ষ পদে ছিলেন। এক বিবৃতিতে ৭৪ বছর বয়সী পিনেরার মৃত্যুর খবর নিশ্চিত করেছে তাঁর দপ্তর।

পিনেরা প্রায়ই নিজের হেলিকপ্টার নিজেই চালাতেন। দেশটির জাতীয় উড়োজাহাজ সংস্থায় একসময় তাঁর মালিকানা ছিল। অন্যান্য ব্যবসার মধ্যে টেলিভিশন ও ফুটবল ক্লাবেও পিনেরার বিনিয়োগ ছিল।

গতকাল মঙ্গলবার রাজধানী সান্তিয়াগোর ৯২০ কিলোমিটার দক্ষিণের লাগো রানকো জেলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হ্রদের জন্য সুপরিচিত জেলাটিতে সন্তান ও নাতি-নাতনিদের সঙ্গে অবকাশ কাটাচ্ছিলেন পিনেরা।

পিনেরার দপ্তরের বিবৃতিতে বলা হয়, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে ঘোষণা করছি যে চিলি প্রজাতন্ত্রের সাবেক এই প্রেসিডেন্ট মারা গেছেন।’ অবশ্য হেলিকপ্টারে থাকা অপর তিন আরোহী বেঁচে যান।

পিনেরার মৃত্যুর খবরে দক্ষিণ আমেরিকার বর্তমান ও সাবেক রাষ্ট্র ও সরকারপ্রধানেরা শোক প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া পোস্টে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা বলেছেন, পিনেরার মৃত্যুতে তিনি ‘স্তম্ভিত ও মর্মাহত’।

পিনেরা দুই দফা চিলির প্রেসিডেন্ট ছিলেন। প্রথমবার ২০১০ থেকে ২০১৪ সাল আর দ্বিতীয়বার ২০১৮ থেকে ২০২২ সাল নাগাদ তিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন।

Also Read: কোটিপতি ব্যবসায়ী চিলির প্রেসিডেন্টের পরিবার তদন্তের মুখে