Thank you for trying Sticky AMP!!

নিজের লেখা বই নিয়ে যা বললেন মেগান

মেগান মার্কেল

মেগান মার্কেল তাঁর বেড়ে ওঠার সময় বইয়ে বৈচিত্র্যপূর্ণ চরিত্র দেখতে পাননি। কিন্তু মেগানের আশা, শিশুদের জন্য তাঁর লেখা ‘দ্য বেঞ্চ’ নামের বইটি এই ধারণা বদলে দেবে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল পাবলিক রেডিওকে (এনপিআর) দেওয়া এক সাক্ষাৎকারে ডাচেস অব সাসেক্স এসব কথা বলেন। গত মার্চে অপরাহ উইনফ্রেকে সাক্ষাৎকার দিয়ে ব্যাপক আলোচনার জন্ম দেন মেগান। তারপর এই প্রথম কোনো গণমাধ্যমকে তিনি সাক্ষাৎকার দিলেন। রোববার সিএনএন অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

মেগানের ‘দ্য বেঞ্চ’ নামের বইটি গত মাসে প্রকাশিত হয়। তিনি তাঁর স্বামী প্রিন্স হ্যারি ও প্রথম সন্তান অর্চি হ্যারিসন থেকে উৎসাহিত হয়ে বইটি লিখেছেন। বইয়ে বাবা ও ছেলের মধ্যকার সম্পর্কের দিকটি তুলে ধরা হয়েছে।

সাক্ষাৎকারে ডাচেস অব সাসেক্স বলেন, যেকোনো পরিবার ‘দ্য বেঞ্চ’ বইয়ের পাতায় পাতায় নিজেদের জীবনের প্রতিচ্ছবি দেখতে পাবে বলে তাঁর আশা।

মেগান বলেন, তিনি যখন বেড়ে উঠেছেন, তখন বইয়ে নিজের জীবনের প্রতিচ্ছবি দেখতে না পাওয়ার অনুভূতির কথা তাঁর মনে আছে।

ডাচেস অব সাসেক্স বলেন, সুতরাং, যেকোনো শিশু বা যেকোনো পরিবার এই বইটি খুলে নিজেদের জীবনের প্রতিচ্ছবি দেখতে পাবে বলে তিনি আশা রাখেন।

‘দ্য বেঞ্চ’ বইয়ের পুরো গল্পে বৈচিত্র্যপূর্ণ বাবা ও ছেলের চরিত্র চিত্রিত হয়েছে বলে জানান মেগান।

ডাচেস অব সাসেক্স বলেন, এই গল্প তিনি তাঁর স্বামী ও ছেলের জন্য লিখেছেন ঠিক, কিন্তু এটা অন্যেরও গল্প হতে পারে।

‘দ্য বেঞ্চ’ প্রকাশ হওয়ার আগেই মেগান জানিয়েছিলেন যে বাবা দিবস উপলক্ষে হ্যারির জন্য লেখা একটি কবিতা থেকে এই বই লেখার সূচনা করেছিলেন তিনি। বইটি প্রতিটি পরিবারকে নাড়া দেবে বলেই তাঁর বিশ্বাস।