ট্যাগ

চুলের যত্ন

চুলের যত্ন

ফিতায় বাঁধি চুল

কাচের আয়না ভাঙে যে চুল বাঁধা দেখতে দেখতে, সে চুল কী দিয়ে বাঁধে! কবি-শিল্পীরা বিভিন্ন কথাই বলবেন। কিন্তু আমরা আমজনতা জানি চুল বাঁধে ফিতায়। লাল-নীল-বেগুনি-হলুদ—হরেক রঙের লেস ফিতায়।

কাচের আয়না ভাঙে যে চুল বাঁধা দেখতে দেখতে, সে চুল কী দিয়ে বাঁধে!

বিশ্ব ডিম দিবস

রূপচর্চায় অপ্রতিদ্বন্দ্বী

প্রাকৃতিক উপায়ে পরিচর্যা বেশির ভাগ ক্ষেত্রে বাজার থেকে কেনা মূল্যবান প্রসাধনসামগ্রীর চেয়েও ভালো কাজ করে। প্রাকৃতিক উপাদানের মধ্যে ডিম যেন রাজত্ব করে চলেছে যুগ যুগ ধরে। রূপচর্চায় বলাই যায় ডিম ...

অলংকরণ: সব্যসাচী মিস্ত্রী

যোগব্যায়াম

যোগাসনে কমবে চুল পড়া

যোগব্যায়াম কমাতে পারে চুল পড়া। চুলের গোড়া মজবুত করার মতো যোগাসনও আছে। এখানে তেমন দুটি আসন দেখিয়েছেন যোগব্যায়াম প্রশিক্ষক...

যোগাসনে কমবে চুল পড়া

মধ্যবয়সে পুরুষের সৌন্দর্যচর্চা

পুরুষেরা নিজেদের সৌন্দর্যচর্চার ব্যাপারে থাকেন উদাসীন। ৩০ পেরোনো পুরুষদের এ উদাসীনতা মনে হয় একটু বেশি। অথচ একটু নিয়ম মেনে চললেই নিজেকে সতেজ রাখতে পারেন নিজেকে।

ছবি: প্রথম আলো

লম্বা চুলের খোলা বাহার

বাঙালি নারীর ক্ষেত্রে কথাটা সর্বৈব সত্য। বাঙালি নারীর সৌন্দর্যের বড় অংশজুড়েই আছে চুল। আরও নির্দিষ্ট করে বললে বলা দরকার, লম্বা চুল। ঘন চুলও বটে। তবে আমরা আজ ঘন কালো চুল নিয়ে কথা বলব না।

লম্বা চুলের খোলা বাহার

দূর হোক ক্লান্তি

কাজ করতে করতে ক্লান্তিতে কখনো অবশ হয়ে আসে শরীর। বিষণ্ণ হয়ে ওঠে মন। তখন শরীর চায় একটু বাড়তি যত্ন। শরীর থেকে ক্লান্তি দূর করার অনেক পথ আছে। স্পা তেমনি একটি।

ছবি: প্রথম আলো

লম্বা চুল পেতে চান?

রাতারাতি চুল না বাড়লেও চুল বড় করা সম্ভব। বিশেষজ্ঞরা অন্তত তাই বলে থাকেন। ধৈর্য ধরে সঠিক যত্নও নিতে হবে চুল বড় করার জন্য।

রাতারাতি চুল না বাড়লেও চুল বড় করা সম্ভব

সহজ প্যাকে সতেজ চুল

চুলের যত্নে বাড়তি সময় দেয়া অনেকের পক্ষেই সম্ভব নয়। এজন্য হাতে নাগালে রয়েছে এমন কিছু উপকরণ ব্যবহার করে তৈরি প্যাক চুলে আনতে পারে সতেজতা।

প্রতীকী ছবি

করোনাভাইরাস কি চুলে বেঁচে থাকতে পারে?

মারণজীবাণু করোনাভাইরাস কোন সারফেসে কতক্ষণ বেঁচে থাকে তা নিয়ে আলোচনার অন্ত নেই। কিন্তু চুল আর দাড়ি এর আবাস হয় কিনা তা নিয়েও চলছে গবেষণা। অবশ্য চুল থেকে সংক্রমিত হয় না বলে আপাতত আশ্বস্ত করেছেন ...

ছবি: প্রথম আলো

প্রচ্ছদ

যেমন চুল, তেমন যত্ন

সোজা, কোঁকড়ানো বা ঢেউখেলানো—একেক রকম চুল একেকভাবে সুন্দর। তবে চুলের সৌন্দর্য নির্ভর করে চুলের সুস্থতার ওপর। এ জন্য চাই যেমন চুল, তেমন যত্ন।

সোজা, কোঁকড়া, ঢেউখেলানো, নিয়ম মেনে যত্ন নিলে সব চুলেই থাকবে সতেজ। মডেল : দীপা, জুঁই, তাবিনদা, সাজ : অরা বিউটি লাউঞ্জ।
আরও