মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

‘সব মায়েদের হাসিতে পৃথিবী হোক আরও সুন্দর’

মায়ের চেয়ে আপন আর কে আছে? সন্তানের সবচেয়ে আবেগের জায়গা এই মা। বিশ্ব মা দিবসে সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহরা আবেগঘন সম্ভাষণ জানালেন মায়েদের।

‘সব মায়েদের হাসিতে পৃথিবী হোক আরও সুন্দর’

মুমিনুলের ‘আবিষ্কার’ সত্যিই ভ্রু কুঁচকে দেয়

যে খেলা ব্যাট ও বলের, যে খেলা মানসিক ও শরীরী কৌশলের, সেখানে উইকেট গুরুত্বপূর্ণ প্রভাবক হলেও এত দিন সব দল চেষ্টা করেছে, ব্যক্তিগত ও দলীয় দক্ষতার সংমিশ্রণে উইকেটের বিরূপ আচরণ মোকাবিলা করে জয় ছিনিয়ে ...

পাল্লেকেলে টেস্টে হারের পর সংবাদমাধ্যমের সামনে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

শেষ দিনে ২৬০ রানের অপেক্ষায় বাংলাদেশ

৪৩৭ রানের লক্ষ্যে নামা বাংলাদেশ ‘মাত্র’ ৫ উইকেট হারিয়েই তুলেছে ১৭৭ রান। ‘মোরাল ভিক্টরি’ বলে যদি কিছু থেকে থাকে, সেটা তো পেয়েই গেছে বাংলাদেশ।

 আবার হতাশ করেছেন মুশফিক।

মুশফিকের আউটে মিলিয়ে গেল চায়ের স্বাদ

মুমিনুল হক এক প্রান্তে ৯৩ বলে ৪৭ রানে অপরাজিত। বাংলাদেশ অধিনায়কও একবার বেঁচে গেছেন। ব্যক্তিগত ১ রানে থাকতে স্কয়ার লেগে তাঁর ক্যাচ নিতে পারেননি রমেশ মেন্ডিস।

ভালো খেলতে খেলতে আউট হলেন মুশফিক।

আপনার মত জানান ভোটে

বাংলাদেশের কি আরও আগে ইনিংস ঘোষণা করা উচিত ছিল?

পাল্লেকেলে টেস্টে আজ তৃতীয় দিনে ৭ উইকেটে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এই টেস্টে আজকের পর হাতে আছে আর দুই দিন।

তৃতীয় দিনে মন্থর গতিতে ব্যাট করেন মুশফিকুর রহিম।

মুশফিকরা কি সময় নষ্ট করলেন?

২৪ বছর আগে এই শ্রীলঙ্কাতেই এমন এক টেস্ট হয়েছিল। অবশ্য পাল্লেকেলে টেস্টের সঙ্গে পুরোপুরি মিল, তা এখনই বলা যাচ্ছে না। কিন্তু সুর অনেকটাই একই রকম।

ফিফটি তুলে নেন মুশফিকুর রহিম। তৃতীয় দিনে অতি সাবধানে ব্যাট করেছেন তিনি।

৫৪১ রানে থামল বাংলাদেশের ব্যাটিং

শেষ পর্যন্ত পাল্লেকেলেতে থেমেছে বাংলাদেশের ব্যাটিং। মধ্যাহ্ন বিরতির আগ দিয়ে হঠাৎ করেই ইনিংস ঘোষণা করেন অধিনায়ক মুমিনুল হক। স্কোরবোর্ডে তখন রান উঠেছিল ৭ উইকেটে ৫৪১।

তৃতীয় বারের চেষ্টায় আউট করা গেল মিরাজকে।

তামিম-মুশফিকের মিউজিক্যাল চেয়ার খেলা চলছেই

ব্যক্তিগত ৯০ রানে থাকতে স্লিপে খোঁচা মেরে আউট হন তামিম। দারুণ ছন্দে থেকে হঠাৎ ওই শট খেলে তামিম কেন ‘আত্মহনন’ করলেন, সেটি বড় প্রশ্ন।

তামিম আজ দারুণ খেললেও সেঞ্চুরি পাননি।

ফিফটিতে প্রস্তুতি সারলেন মুশফিক-তামিমরা

শ্রীলঙ্কা সফরে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচের প্রথম দিন গেল আজ। তামিম, সাইফ ও নাজমুলরা প্রস্তুতি ম্যাচে রান করেছেন।

আজ ব্যাটসম্যানদের অনুশীলন ভালোই হলো।

‘পঞ্চপাণ্ডব’ ছাড়া ১৫ বছর পর

গত ১৫টা বছর ধরে দেশের ক্রিকেটের বিজ্ঞাপন এই পাঁচ তারকা—মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহদের ছাড়া মাঝখানের এতটা বছর দল গঠনের কথাই ভাবা যেত না। মাশরাফি তো ...

‘পঞ্চপাণ্ডব’ ছাড়া ১৫ বছর পর
আরও