Thank you for trying Sticky AMP!!

সিলেট শহরের বড়ইকান্দি উপকেন্দ্রে পানি ঢুকে পড়ায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে

নিরাপত্তার জন্য সিলেট–সুনামগঞ্জে বিদ্যুৎ বন্ধ রাখতে হচ্ছে: পিডিবি

সিলেট, সুনামগঞ্জসহ সারা দেশে বন‍্যা পরিস্থিতির অবনতি হওয়ায় নিরাপত্তার স্বার্থে সেখানের বিদ‍্যুৎ উপকেন্দ্র আংশিক বা সম্পূর্ণ বন্ধ রাখতে হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিডিবির পরিচালক সাইফুল হাসান এসব কথা জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে পরিচালক আরও জানান, বিদ্যুৎ উপকেন্দ্র আংশিক বা সম্পূর্ণ বন্ধ রাখায় ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। বন্যা পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার উদ্যোগ নেওয়া হবে।

Also Read: সিলেটে আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হবে

এর আগে ১৮ জুন পিডিবির পরিচালক সাইফুল হাসান বলেন, পানির উচ্চতা বাড়ায় সিলেটে বিদ্যুৎ বিতরণের উপকেন্দ্রগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

সিলেটের চার জেলায় পিডিবির অধীন প্রায় সাড়ে চার লাখ গ্রাহক আছেন। সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় অনেক স্থানে বিদ্যুৎ উপকেন্দ্র ও বৈদ্যুতিক খুঁটি পানিতে তলিয়ে গেছে। অনেক বাড়ির বৈদ্যুতিক মিটারও পানিতে তলিয়ে গেছে। সিলেট ও সুনামগঞ্জের প্রায় দুই লাখ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ওই অঞ্চলে ভারী বর্ষণ অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতিরও কোনো উন্নতি হচ্ছে না।

এ সম্পর্কিত আরও পড়ুন:

এদিকে পিডিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ‍্যুৎ–সংক্রান্ত জরুরি প্রয়োজনে সংস্থার নিয়ন্ত্রণকক্ষের ফোন নম্বরে ০১৩১৩০৯৬২৯৬ (সিলেট), ০১৭০৮১৪৯৫০২-৩ (ঢাকা) যোগাযোগ করতে বলা হয়েছে।

Also Read: সিলেটে বন্যা পরিস্থিতি আগের মতোই, তবে নদ-নদীর পানি কিছুটা কমেছে