Thank you for trying Sticky AMP!!

রোজিনার স্বাস্থ্যের নানা পরীক্ষা চলছে

রোজিনা ইসলাম

জামিনে কারামুক্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের স্বাস্থ্যের নানা পরীক্ষা–নিরীক্ষা করছেন চিকিৎসকেরা। গতকাল সোমবার তাঁর এমআরআই, আলট্রাসনোগ্রাম ও ইকো-কার্ডিওগ্রাম করা হয়েছে। তবে তাঁর কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

রোজিনা স্কয়ার হাসপাতালে ইন্টারনাল মেডিসিন অ্যান্ড ইন্টেনসিভ কেয়ার ইউনিটের (নিবিড় পরিচর্যাকেন্দ্র) পরামর্শক রায়হান রাব্বানীর অধীনে চিকিৎসাধীন। রায়হান রাব্বানী গতকাল টেলিফোনে প্রথম আলোকে বলেন, রোজিনা ইসলামকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁর আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

রোজিনা ইসলাম ১৭ মে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্যাতন–নিগ্রহের শিকার হন। তাঁকে সেখানে একটি কক্ষে প্রায় ছয় ঘণ্টা আটকে রাখা হয়। রাতে তাঁকে শাহবাগ থানা–পুলিশের কাছে হস্তান্তর করে তাঁর বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধিতে মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই মামলায় পরদিন আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে রোজিনাকে কারাগারে পাঠান। পাঁচ দিন কারাবাসের পর গত রোববার জামিনে মুক্ত হন তিনি। এরপর তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গতকাল বিকেলে রোজিনার স্বামী মনিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, রোজিনার ওপর শারীরিক ও মানসিক ধকল গেছে। তিনি শারীরিকভাবে বেশ দুর্বল এবং মানসিক অস্থিরতায় ভুগছেন। তিনি জানান, গতকাল বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। আরও পরীক্ষা-নিরীক্ষা করা হতে পারে।

এই প্রতিবেদক গতকাল বিকেলে হাসপাতালে অবস্থানকালে রোজিনার মেয়ে আলভিনা ইসলাম (৯) মামা ও খালার সঙ্গে মাকে দেখতে আসে। ঢুকেই মাকে জড়িয়ে ধরে।

হাসপাতালে ডিইউজে নেতারা

রোজিনা ইসলামকে দেখতে গতকাল সন্ধ্যায় হাসপাতালে যান ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ এবং সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান। কুদ্দুস আফ্রাদ প্রথম আলোকে বলেন, রোজিনার মানসিক অবস্থা ভালো নয়। তাঁর ফোন কেড়ে নেওয়াসহ সেদিনের আচরণ নিয়ে তিনি মানসিকভাবে বিপর্যস্ত।