Thank you for trying Sticky AMP!!

প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন

নির্বাচন উপলক্ষে তিন দিন সেন্ট মার্টিনে বন্ধ থাকবে সব ধরনের নৌযান চলাচল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৬, ৭ ও ৮ জানুয়ারি টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ ও সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। এ ছাড়া এ দ্বীপের হোটেল-মোটেল ও রিসোর্টে বহিরাগত কোনো লোকজন অবস্থান করতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহিন ইমরান আজ শনিবার সন্ধ্যায় গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

Also Read: প্রশাসনের নিদের্শনার পরও সেন্ট মার্টিন ছাড়লেন না আড়াই শতাধিক পর্যটক

কক্সবাজার জেলা পর্যটন সেলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, নির্বাচনের আগের দিন, ভোট গ্রহণের দিন ও ভোটের পরদিন সেন্ট মার্টিনগামী পর্যটকবাহী জাহাজ ও সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় দ্বীপটিতে কোনো বহিরাগত লোকজন থাকতে পারবেন না। নির্বাচনকালীন বহিরাগত ব্যক্তিদের চলাচল যেহেতু বন্ধ থাকবে, সে জন্য ৬ জানুয়ারি রাত ১২টা থেকে ৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত সব দ্বীপটির সব হোটেল-মোটেল ও গেস্টহাউস বন্ধ থাকবে। ৫ জানুয়ারি (শুক্রবার) একটি জাহাজে করে সেন্ট মার্টিন দ্বীপে অবস্থান করা সব পর্যটককে টেকনাফে ফিরিয়ে আনা হবে।

Also Read: টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু, আজ গেছেন ১৩১০ পর্যটক

বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বর্তমানে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে আটটি পর্যটকবাহী জাহাজ চলাচল করছে। সংসদ নির্বাচনকে কেন্দ্র করে তিন দিনের জন্য সব প্রকার নৌযান চলাচল বন্ধ রাখা সিদ্ধান্ত প্রতিটি জাহাজ কর্তৃপক্ষকে জানানো হচ্ছে।

Also Read: ওরা মানচিত্রে থাবা দিয়েছে, সমুদ্র চায়, সেন্ট মার্টিন চায়: শামীম ওসমান

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের অধীন। এ আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০৪টি ভোটকেন্দ্রে ৩ লাখ ২৬ হাজার ৯৭১ জন ভোটার রয়েছেন। সেন্ট মার্টিন ইউনিয়নে একটি ভোটকেন্দ্র রয়েছে। দ্বীপের ভোটার ৩ হাজার ৬৭৪ জন।

Also Read: সেন্ট মার্টিন, বঙ্গোপসাগরের বুকে প্রাকৃতিক নিসর্গের লীলাভূমি