Thank you for trying Sticky AMP!!

প্রার্থীকে অপহরণের ঘটনায় সিংড়ায় স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে দল থেকে অব্যাহতি

নাটোর জেলার মানচিত্র

নাটোরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এক প্রার্থীকে অপহরণ ও মারধরের ঘটনায় সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মোহন আলীকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ ও সাধারণ সম্পাদক শফিউল আযম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই দুজনকে অব্যাহতির সিদ্ধান্ত জানানো হয়েছে।

১৫ এপ্রিল জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের ভেতর থেকে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ ও মারধর করে দুর্বৃত্তরা। ঘণ্টাখানেক পর মুমূর্ষু অবস্থায় দেলোয়ারকে গ্রামের বাড়ির (সিংড়ার কলম ইউনিয়নের পারসাঐল গ্রাম) সামনে ফেলে রেখে যায় তারা। ওই নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবীব ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে অপহরণের জড়িত থাকার অভিযোগ ওঠে।

Also Read: নাটোরে ৫ ঘণ্টার ব্যবধানে সম্ভাব্য প্রার্থী ও তাঁর ভাইসহ তিনজনকে অপহরণ

জেলা স্বেচ্ছাসেবক লীগ সূত্রে জানা যায়, ওই ঘটনার পর গত শনিবার সিংড়া উপজেলা আওয়ামী লীগ জরুরি সভায় বসে। সভায় অপহরণের সঙ্গে জড়িত নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। এ বিষয়ে জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগকে চিঠি দেয় উপজেলা আওয়ামী লীগ। এই চিঠির পরিপ্রেক্ষিতে জেলা স্বেচ্ছাসেবক লীগ সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মোহন আলীকে তাঁদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ বলেন, ‘সিংড়া উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত বাস্তবায়ন করা আমাদের নৈতিক দায়িত্ব। এ ছাড়া দলের ভাবমূর্তি রক্ষার জন্যই দুই নেতাকে তাঁদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে এম এম ওয়াহিদুজ্জামানকে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে সোহেল রানাকে দায়িত্ব দেওয়া হয়েছে।’

Also Read: বিনা ভোটে জিতে অপহৃত প্রার্থী বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

দেলোয়ার হোসেনকে অপহরণের ঘটনায় পুলিশ এ পর্যন্ত দুই দফায় তিনজন আসামিকে গ্রেপ্তার করেছে এবং অপহরণের কাজে ব্যবহৃত দুটি গাড়ি জব্দ করেছে। সিসিটিভি ভিডিও ফুটেজ ও গ্রেপ্তার আসামির জবানবন্দিতে ঘটনার সঙ্গে লুৎফুল হাবীবের সম্পৃক্ততার অভিযোগ ওঠে। পরে বোনের জামাই এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ তাঁকে মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেন। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগ তাঁকে মনোনয়নপত্র প্রত্যাহার করার নির্দেশনা দেয়। পরে গত রোববার দুপুরে প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন লুৎফুল হাবীব। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী আর কোনো প্রার্থী না থাকায় শেষ পর্যন্ত অপহৃত প্রার্থী দেলোয়ার হোসেন ভোট ছাড়াই সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

Also Read: আওয়ামী লীগ নেতার গাড়ি থেকে অস্ত্র উদ্ধারের ২ দিনেও মামলা হয়নি