Thank you for trying Sticky AMP!!

দুই সন্তানকে নিয়ে দাঁড়িয়ে ছিলেন মা, চাপা দিয়ে চলে গেল ট্রেনটি

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বুড়িমারী ইউনিয়নের দর্জিটারি রেলগেট এলাকায় রেললাইনে দুর্ঘটনাটি ঘটে

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ট্রেনে কাটা পড়ে মা, মেয়ে ও ছেলের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বুড়িমারী ইউনিয়নের দর্জিটারি রেলগেট এলাকায় রেললাইনে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া তিনজন হলেন উপজেলার পাটগ্রাম ইউনিয়নের ধবলসুতীর (রহমানপুর) গ্রামের রাজমিস্ত্রি রাশেদুজ্জামানের স্ত্রী সুমি আক্তার (২৭), তাঁর মেয়ে তাসমিরা তাবাসুম ওরফে তাসিম (৮) ও তিন বছরের ছেলে তৌহিদ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, দিনাজপুরের পার্বতীপুর রেলস্টেশন থেকে ছেড়ে আসা বুড়িমারী কমিউটার ট্রেন (আপ ৬৫ নম্বর ট্রেন) বুড়িমারী স্থলবন্দর রেলস্টেশনে যাচ্ছিল। পাটগ্রাম রেলস্টেশন থেকে ট্রেনটি বুড়িমারী রেলস্টেশনের দিকে যাওয়ার সময় বুড়িমারী ইউনিয়নের দর্জিটারি রেলগেট এলাকায় রেললাইনে দাঁড়িয়ে থাকা সুমি আক্তার, তাঁর মেয়ে তাসমিরা ও ছেলে তৌহিদকে ধাক্কা দেয়। এতে ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মা ও মেয়ের মৃত্যু হয়। আর ছিটকে পড়ে গুরুতর আহত হয় তৌহিদ। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা তৌহিদকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা দিয়ে তৌহিদকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা তিনটার দিকে সে মারা যায়।

প্রত্যক্ষদর্শী আলেমা খাতুন বলেন, ওই নারী (সুমি আক্তার) ছেলেমেয়ে নিয়ে রেললাইনের ওপর দাঁড়িয়ে বুড়িমারী স্থলবন্দর রেলস্টেশনের দিকে তাকিয়ে ছিলেন। এ সময় পাটগ্রাম রেলস্টেশনের দিক থেকে ট্রেনটি এসে তাঁদের ধাক্কা দেয়। এতে ওই নারী ও তাঁর মেয়ে ট্রেনে কাটা পড়ে ছিন্নবিচ্ছিন্ন হয়ে লাইনের দুই ধারে পড়ে যান। আর ছেলেটি ছিটকে পড়ে যায়।

পাটগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল ওহাব প্রধান বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। পরে নিহত দুজনের লাশ থানায় নিয়ে আসি। পরে আহত শিশু তৌহিদ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।’

লালমনিরহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলী বলেন, ঘটনাস্থল থেকে তথ্য সংগ্রহ করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, রেলওয়ে পুলিশ আইগত ব্যবস্থা নেবে। দুজনের লাশ থানায় রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইলের ভূঞাপুরে ট্রেনের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। পরে আহত এক শিশু ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার মারা গেছে। একই দিনে দিনাজপুরের বিরামপুরে ট্রেনের ধাক্কায় মাথায় গুরুতর আঘাত পেয়ে অজ্ঞাতপরিচয় (৫২) এক নারীর মৃত্যু হয়েছে।

Also Read: টাঙ্গাইলে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

Also Read: ট্রেনের ধাক্কায় আহত শিশুটিকে ঢাকায় নেওয়ার কেউ নেই

Also Read: টাঙ্গাইলে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল শিশু ও দুই নারীর