Thank you for trying Sticky AMP!!

রাতে শীত কিছুটা বাড়তে পারে, বিভিন্ন এলাকায় হতে পারে বৃষ্টি

শীতের মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর

শীতের মধ্যেই গতকাল বৃহস্পতিবার দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হয়েছে। আজ শুক্রবারও দেশের কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে। সারা দেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। ফলে রাতে শীতের অনুভূতি কিছুটা বাড়বে।

শনিবারের পর বৃষ্টি ও মেঘ একদম সরে গেলে শীতের অনুভূতি একটু বাড়বে।
আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল দেশের ভেতরে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সাতক্ষীরায়, ৩৪ মিলিমিটার। এ ছাড়া গোপালগঞ্জে ১৬, বরিশালে ১৪, পটুয়াখালীতে ১৩, খুলনায় ১০, ফরিদপুরে ৪, মোংলায় ৪, মাদারীপুরে ৩, হাতিয়ায় ১ ও চুয়াডাঙ্গায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যশোর, ভোলায় সামান্য বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যার পর থেকে রাত নয়টা পর্যন্ত রাজধানী ঢাকার কিছু এলাকায় সামান্য বৃষ্টি হয়েছে, পরিমাণে তা এক মিলিমিটারের কম।

Also Read: মেঘলা আকাশ, কোথাও কোথাও বৃষ্টি: এমন অবস্থা চলবে কয়দিন

আবহাওয়ার পূর্বাভাস বলছে, খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু–এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে আজ। এ ছাড়া দেশের অন্যান্য এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

Also Read: শীত কমছে, বৃষ্টির পূর্বাভাস

দেশের কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া নওগাঁর বদলগাছীতে ১১ ডিগ্রি, দিনাজপুরে ১১ দশমিক ৫ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১২ ডিগ্রি, নীলফামারীর ডিমলায় ১২ দশমিক ২ ডিগ্রি ও সৈয়দপুরে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। দেশের বাকি অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, শনিবারের পর বৃষ্টি ও মেঘ একদম সরে গেলে শীতের অনুভূতি একটু বাড়বে।