Thank you for trying Sticky AMP!!

সংবাদ সম্মেলন ডেকেছেন ব্যাংকের এমডিরা

ব্যাংক খাতের হালনাগাদ পরিস্থিতি তুলে ধরতে সংবাদ সম্মেলন ডেকেছে ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি)। এতে এবিবির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানসহ শীর্ষ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকেরা (এমডি) উপস্থিত থাকবেন বলে কথা রয়েছে।

এবিবির পাঠানো এক আমন্ত্রণপত্রে এ সংবাদ সম্মেলনের তথ্য জানানো হয়েছে। রাজধানীর গুলশান এলাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে আগামীকাল সোমবার এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ব্যাংকের এমডিদের সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করার ঘটনা বেশ বিরল। এর আগে ২০১৮ সালের ২২ ডিসেম্বর ব্যাংক খাতের উন্নয়ন পরিস্থিতি তুলে ধরতে একটি হোটেলে সংবাদ সম্মেলন করেছিল এবিবি। এরপর গত বছর ডলার–সংকটকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতি তুলে ধরতে এক সংবাদ সম্মেলন করেছিলেন এবিবির চেয়ারম্যান ও ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর এফ হোসেন।

এবিবির আমন্ত্রণপত্রে বলা হয়েছে, সংবাদ সম্মেলনে এবিবির চেয়ারম্যান ও তিন ভাইস চেয়ারম্যান উপস্থিত থাকবেন। এই তিন ভাইস চেয়ারম্যান হলেন সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন, ডাচ্‌–বাংলা ব্যাংকের এমডি আবুল কাশেম মো. শিরিন ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এমডি সৈয়দ ওয়াসেক মো. আলী।

ব্যাংক খাতসংশ্লিষ্ট ব্যক্তিরা মনে করেন, বর্তমানে এ খাতে সুদহার, টাকা ও ডলার–সংকট, অর্থ পাচার, শরিয়াভিত্তিক ব্যাংকে আমানত কমে যাওয়াসহ বিভিন্ন সমস্যা বিরাজমান। তবে এসবের মধ্যে ব্যাংক খাতে আমানত ও ঋণ বাড়ছে। অন্যদিকে ব্যাংকগুলো ভালো মুনাফাও করছে।