Thank you for trying Sticky AMP!!

সরকারি ৭ ব্যাংকে বড় নিয়োগ, অফিসারের পদ ২,৪১৬

মডেল: রবিউল হাসান, মোনালিসা মুন্নি ও নাহিদা আহমেদ।

পরপর তিনটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর এবার আরও একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি ব্যাংক। এবার ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৭টি ব্যাংক অফিসার (ক্যাশ)/ অফিসার (টেলর) পদে ২ হাজার ৪১৬ জনকে নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে।

সমন্বিতভাবে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ২০২১ সালভিত্তিক অফিসার (ক্যাশ)/ অফিসার (টেলর) পদে শূন্য পদগুলো পূরণ করা হবে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে জনবল নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এর আগে গত সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর আগের সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার (সাধারণ) পদে ৯২২ জন ও গত মঙ্গলবার জনতা ব্যাংকে অফিসার পদে ৩৫১ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই নিয়ে সরকারি ব্যাংকে ৬ হাজার ৪৬৪ জন নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

৭ ব্যাংকে অফিসার (ক্যাশ)/ অফিসার (টেলর) পদে ২ হাজার ৪১৬টি পদের মধ্যে সোনালী ব্যাংকে ১ হাজার ২২৯ জন, জনতা ব্যাংকে ৪৪৫, অগ্রণী ব্যাংকে ৪৫৫, রূপালী ব্যাংকে ২০, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৪৪, বাংলাদেশ কৃষি ব্যাংকে ২২২ ও প্রবাসীকল্যাণ ব্যাংকে ১ জন নেওয়া হবে।

Also Read: জনতা ব্যাংকে বড় নিয়োগ, অফিসারের পদ ৩৫১

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/ স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। এসএসসি সমমান থেকে পরবর্তী শিক্ষাজীবনের যেকোনো পর্যায়ে অন্তত একটি পরীক্ষায় প্রথম বিভাগ/ শ্রেণি থাকতে হবে। কোনো স্তরে তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য হবে না। আবেদনের শেষ সময় আগামী ১৩ ফেব্রুয়ারি। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাঁরা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন।

Also Read: সরকারি ব্যাংকে আবার বড় নিয়োগ, পদ ২,৭৭৫

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮৩। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

Also Read: সমন্বিত ১০ ব্যাংকে বড় নিয়োগ, সিনিয়র অফিসারের পদ ৯২২