Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

সিদ্ধান্ত বদলে টি-টোয়েন্টিতে খেলবেন মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে না খেলার সিদ্ধান্ত বদলেছেন মুশফিকুর রহিম। মূলত জিম্বাবুয়ে সফরের পর অস্ট্রেলিয়া সিরিজের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জিম্বাবুয়ে সফরে এর আগে একমাত্র টেস্টের পর তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরার কথা ছিল মুশফিকের, টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন তিনি। তবে জিম্বাবুয়ের জৈব সুরক্ষাবলয় থেকে বেরিয়ে দেশে ফিরলে অস্ট্রেলিয়া সিরিজের আগে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁকে।

এতে সময়মতো অস্ট্রেলিয়া সিরিজের জন্য দলের সঙ্গে জৈব সুরক্ষাবলয়ে থাকতে পারবেন না তিনি।

মুশফিকের টি-টোয়েন্টি খেলার সিদ্ধান্ত নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। প্রথম আলোকে তিনি বলেছেন, ‘সে যদি জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি খেলতে না চায়, তাহলে জৈব সুরক্ষাবলয় থেকে বের হয়ে দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া সিরিজে জৈব সুরক্ষাবলয়ে সময়মতো ঢোকা কঠিন হয়ে পড়বে তার জন্য। অস্ট্রেলিয়া সিরিজে তাকে প্রয়োজন। এ কারণে সে সিদ্ধান্ত বদলে ফেলেছে।’

টি–টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিলেও সিদ্ধান্ত পাল্টেছেন মুশফিক

জিম্বাবুয়ে সফর থেকে বাংলাদেশের ফেরার কথা ২৯ জুলাই। সেদিনই বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। আগস্টের শুরুতে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা, সব কটি ম্যাচই হওয়ার কথা মিরপুরে। এ মুহূর্তে সীমিত ওভারের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে অস্ট্রেলিয়া, তারা সরাসরি সেখান থেকেই আসবে বাংলাদেশে।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের পর বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৬ জুলাই। এর আগে ১৪ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

একমাত্র টেস্টে একাদশে থাকলেও মুশফিকুর রহিম শুধু প্রথম ইনিংসে ব্যাটিং করেছিলেন। এরপর চোটের শঙ্কায় মাঠে ছিলেন না তিনি। তবে ওয়ানডে সিরিজের আগে তিনি সেরে উঠেছেন জানিয়েছেন জিম্বাবুয়েতে দলের সঙ্গে থাকা নির্বাচক আবদুর রাজ্জাক।