Thank you for trying Sticky AMP!!

বিরাট কোহলি ও গৌতম গম্ভীর

কিছু জেতেনি কিন্তু মনে করে সবই জিতেছে, কোহলির আরসিবির উদ্দেশে গম্ভীর

গৌতম গম্ভীর ও বিরাট কোহলির সম্পর্কের বৈরিতা ভারতের ক্রিকেটে বহুল আলোচিত বিষয়। যদিও গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচে বৈরিতার রেশ ছিল না।

বরং ম্যাচের ‘টাইম আউট’-এর সময়ে কোহলি-গম্ভীর হাত মিলিয়ে একে অপরকে আলিঙ্গন করেন। এ সময় দুজনকে কিছু সময় হাসিমুখে কথা বলতেও দেখা যায়। যদিও এই দৃশ্যটি দুজনের সম্পর্কের নিখুঁত ছবি নয়! গতকাল স্টার স্পোর্টস প্রকাশিত এক ভিডিওতে গম্ভীর যা বলেছেন তাতে স্পষ্ট, শুধু কোহলিতেই নয়, গম্ভীরের ‘সমস্যা’ পুরো আরসিবিকে নিয়েই!

কলকাতা-বেঙ্গালুরু ম্যাচ দিয়েই কোহলি-গম্ভীরের প্রথম বৈরিতার শুরু হয়েছিল। ২০১৩ আইপিএলে প্রথমবার বিবাদে জড়িয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের গম্ভীর ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোহলি। দুজনই তখন নিজ নিজ দলের অধিনায়ক।

এরপর গত মৌসুমে কোহলি-গম্ভীর আবার দ্বন্দ্বে জড়িয়েছিলেন। সেবার গম্ভীর ছিলেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের পরামর্শক। এবার গম্ভীর কলকাতার পরামর্শক। যে কলকাতাকে তিনি দুবার অধিনায়ক হিসেবে শিরোপা জিতিয়েছেন।

Also Read: ভেঙ্কটেশ মারলেন ১০৬ মিটার, আইপিএলে সবচেয়ে বড় ছক্কা কার

স্টার স্পোর্টসে প্রকাশিত ভিডিওতে গম্ভীর বলেছেন, ‘একটা দলকে আমি সব সময় হারাতে চাইতাম, সম্ভবত সেটা আমার স্বপ্নেও, সেই দলটা আরসিবি।’ কেন এই প্রশ্নে উঠে আসে আরসিবির মনোভাবের প্রশ্ন, যা পছন্দ ছিল না গম্ভীরের, ‘আমি চাইতাম (হারাতে)। স্কোয়াডে ক্রিস গেইল, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স—সবাই আছেন। সম্ভবত তারা টুর্নামেন্টের দ্বিতীয় বড় নামের দল, বর্ণাঢ্য। তবে তারা কিছুই জিততে পারেনি, তবে মনে করে সবই জিতেছে। এই মনোভাব আমি নিতে পারি না।’

গত মৌসুমে এভাবে দ্বন্দ্বে জড়ান গৌতম গম্ভীর ও বিরাট কোহলি

এরপর বেঙ্গালুরুর বিপক্ষে তাদের সেরা তিন জয়ের কথা মনে করিয়ে দেন গম্ভীর, ‘কেকেআরের সেরা তিনটি জয়ই আরসিবির বিপক্ষে। আইপিএলের প্রথম ম্যাচ, ব্রেন্ডন ম্যাককালামের সেই দুর্দান্ত ইনিংস। ৪৯ রানে অলআউট, ৬ ওভারে ১০০ রান, সম্ভবত ওই একবারই প্রথম ৬ ওভারে আইপিএলে ১০০ রান উঠেছে। আমরা সব সময়ই জানতাম, তারা খুবই শক্তিশালী দল। সম্ভবত সবচেয়ে আক্রমণাত্মক ব্যাটিং ইউনিট।’

এই দুই দলের প্রথম লড়াইয়ে অবশ্য জিতেছে কলকাতাই। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বেঙ্গালুরুকে তারা হারিয়েছে ৭ উইকেটে। এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে কলকাতা। বেঙ্গালুরু ৩ ম্যাচ খেলে জিতেছে ১টিতে।

Also Read: কোহলি-গম্ভীরের বিরল মুহূর্ত, অস্কার দিতে বললেন গাভাস্কার