Thank you for trying Sticky AMP!!

আজ অনুশীলনে ছিলেন না সাকিব

টেস্ট দলের অনুশীলনে নেই সাকিব

আম্পায়ার আলিম দারের সঙ্গে কাঁধে হাত রেখে উইকেটের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে হেঁটে গেলেন তামিম ইকবাল, ওপাশে গিয়ে ব্যাটিং শ্যাডোও করলেন একটু। ৪ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের উইকেটের কাভার একটু আগেই সরানো হয়েছে। সে উইকেটে ঘাসের উপস্থিতি চোখে পড়ার মতোই। এমন উইকেটে ব্যাটিংটা কেমন হতে পারে, দারের সঙ্গে হয়তো সেটিই একটু কথা বলে নিচ্ছিলেন তামিম।

একটু পর ব্যাটিং কোচ জেমি সিডন্স স্লিপ ক্যাচিংয়ের অনুশীলন করাচ্ছিলেন। উইকেটকিপার লিটন দাস ছাড়াও কর্ডনে ছিলেন চারজন। উইকেট ঘাস, স্লিপ কর্ডনে চারজন রেখে অনুশীলন—মিরপুরে ভিন্ন এক টেস্টের ইঙ্গিতই দিচ্ছে যেন এ আবহ। সেই সেশন শেষে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে আলাদা করে কথাও বললেন সহ-অধিনায়ক লিটনের সঙ্গে।

Also Read: সাকিব-লিটনকে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের দল ঘোষণা

ওপাশে কদিন আগেই আইসিসির এলিট প্যানেল থেকে সরে দাঁড়ানো দার কথা বলছিলেন বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের সঙ্গে। ওপরের টুকরা ছবিগুলো আয়ারল্যান্ড টেস্ট সামনে রেখে বাংলাদেশ দলের প্রথম অনুশীলন সেশনের।

কোচ চন্ডিকা হাথুরুসিংহে আলাদা করে কথাও বললেন সহ-অধিনায়ক লিটনের সঙ্গে

বেলা ২টার দিকে শুরু হয়েছে অনুশীলন। সে সেশনের আগে ড্রেসিং রুমে দলের সঙ্গে মিটিং করেন হাথুরুসিংহে। মিটিং শেষে খেলোয়াড়েরা ড্রেসিং রুম থেকে শেরেবাংলা স্টেডিয়ামের মূল মাঠে বেরিয়ে আসতে শুরু করেন বেলা ২টার একটু পর।

টেস্ট দলে ফেরা তামিম, শরীফুল ইসলামদের সঙ্গে সেখানে দেখা গেল ‘টেস্ট বিশেষজ্ঞ’ মুমিনুল হককে। শুধু দেখা মিলল না সাকিব আল হাসানেরই। জানা গেছে, বাংলাদেশ অধিনায়ক অনুশীলনে আসেননি, টিম হোটেলে বিশ্রাম নিচ্ছেন তিনি।

Also Read: যে কারণে সাকিব হেলিকপ্টারে বিকেএসপি ছাড়লেন

আইপিএলে দল পাওয়া সাকিব ও লিটনকে নিয়েই গতকাল টেস্টের দল ঘোষণা করে বিসিবি। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট নাকি কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল—সাকিব ও লিটনের পরবর্তী গন্তব্য নিয়ে আলোচনা হচ্ছে বেশ কিছুদিন ধরেই। শেষ পর্যন্ত গতকাল নিশ্চিত হয়, টেস্ট খেলবেন তাঁরা।

চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে দলে ফেরা তামিম

গত ৩১ মার্চ চট্টগ্রামে সিরিজের শেষ টি-টোয়েন্টি খেলে রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা হন সাকিব। গতকাল বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ম্যাচও খেলেন সাকিব। ব্যাটিংয়ে ৯ বলে ৫ রান করার পর বোলিংয়ে ১০ ওভারে ৩১ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। অবশ্য ম্যাচ শেষ হওয়ার আগেই হেলিকপ্টারে ঢাকা ফিরে আসেন তিনি, একটি অনুষ্ঠানে যোগ দেন এরপর। মোহামেডান ম্যাচটি জেতে ২২ রানে।  

২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর আয়ারল্যান্ডের সঙ্গে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ জেতে ২-১ ব্যবধানে। এবারের টেস্টটি দুই দলের মধ্যে এ সংস্করণে প্রথম ম্যাচ। এ ম্যাচ দিয়েই ২০১৯ সালের পর টেস্ট ক্রিকেটে ফিরছে আয়ারল্যান্ড। বাংলাদেশ দলের আগে আজ অনুশীলন করে গেছে আইরিশরাও।

Also Read: রাতে ফিরে সকালে প্রিমিয়ার লিগ খেললেন তামিম, সেঞ্চুরি করে জেতালেন দলকে