Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশকে হারালেও বিশ্বকাপ সেমিফাইনালে জায়গা করে নিতে হলে আরও কঠিন পথ পাড়ি দিতে হবে বাবর–রিজওয়ানদের

পছন্দের ব্যক্তিদের দায়িত্ব দিলে পাকিস্তান ক্রিকেটে এমনই হবে, বলছেন জহির আব্বাস

বিশ্বকাপের সবচেয়ে আলোচিত দলের নাম পাকিস্তান। বাবরের আজমের দল যতটা আলোচনায় মাঠের পারফরম্যান্স দিয়ে, এর চেয়ে বেশি মাঠের বাইরের ঘটনার কারণে।

কয়েক দিন আগেই পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ইনজামাম-উল-হক। পিসিবি সভাপতি জাকা আশরাফ তো বাবরের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ বার্তার স্ক্রিনশটও ফাঁস করেছেন।

সব মিলিয়ে পাকিস্তান ক্রিকেটে বেশ অস্থির সময় পার করছে। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও আইসিসির সাবেক চেয়ারম্যান জহির আব্বাস এই অবস্থার দ্রুত পরিবর্তনও দেখছেন না।

পাকিস্তান কিংবদন্তি জহির আব্বাস

প্রথম দুই ম্যাচ জিতে বিশ্বকাপটা দারুণভাবে শুরু করেছিল পাকিস্তান। এর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড ৩৪৫ রান তাড়া করেও জিতেছিল। কিন্তু এরপরই ঘটে আশ্চর্য ছন্দপতন! টানা চার ম্যাচ হেরে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় পাকিস্তান। যে কারণে পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা অধিনায়ক বাবর আজম ও প্রধান নির্বাচক ইনজামামকে দায়ী করেন।

Also Read: বাবরের বার্তা ফাঁস–কাণ্ডে পিসিবি প্রধানকে ধুয়ে দিলেন আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নিবন্ধিত একটি খেলোয়াড়দের ব্যবস্থাপনা কোম্পানিতে ইনজামামের শেয়ার আছে এবং সে কারণে দলে খেলোয়াড় নির্বাচনে স্বার্থের সংঘাত তৈরি হয়েছে—এমন অভিযোগও ওঠে। এরপর পিসিবি একটি তদন্ত কমিটি গঠন করে। সে কমিটিকে তাদের কাজ ‘স্বচ্ছভাবে’ করে দেওয়ার সুযোগ করে দিতে পদত্যাগ করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম।

এর মধ্যে পিসিবি সভাপতি জাকা আশরাফও বিতর্কিত হয়ে ওঠেন। বাবরের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ বার্তা ফাঁস করে তিনি পড়েন সমালোচনার মুখে। ফাঁস করা সেই মেসেজ আবার দেখানো হয়েছে টেলিভিশনে।

৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচে আছে পাকিস্তান

যদিও সবকিছু কিছুটা শান্ত হয় গতকাল পাকিস্তানের বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটর জয় পেলে। তবে ‘এশিয়ার ব্র্যাডম্যান’খ্যাত জহির আব্বাস খুব বেশি আশার আলো দেখছেন না।

পাকিস্তানের নিউজ শো ‘জিও পাকিস্তান’কে জহির আব্বাস বলেছেন, ‘ক্রিকেট সামনেও এভাবেই ভুগতে থাকবে যদি পছন্দের ব্যক্তিদের এখানে এসে বসিয়ে দেওয়া হয়। দয়া করে ক্রীড়াবিদদের কাছে ক্রিকেটটা ছেড়ে দিন। পৃথিবীতে একটা উদাহরণও পাবেন না যেখানে দল বিশ্বকাপ খেলছে এমন সময়ে কেউ পদত্যাগ করেন।’

Also Read: কলকাতার দর্শকদের ধন্যবাদ দিলেন বাবর

বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলেছে পাকিস্তান। যেখানে জিতেছে ৩ টিতে। ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে তারা।