Thank you for trying Sticky AMP!!

চেলসিকে জয়ের খোঁজ দিতে পারছেন না কোচ গ্রাহাম পটার

এখনো নিজেকে ‘সমস্যা’ হিসেবে দেখছেন না পটার

যেন কিছুতেই কিছু হচ্ছে না! সর্বশেষ দলবদলে রেকর্ড পরিমাণ অর্থ খরচ করা চেলসি প্রতিপক্ষের জালটাই খুঁজে পাচ্ছে না। চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হারের পর লিগে কাল সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচে ছয় পরিবর্তন নিয়ে আসেন গ্রাহাম পটার। শুরুর একাদশের ছয় পরিবর্তনেও কাঙ্ক্ষিত ফল আসেনি।

বরং ঘরের মাঠে পয়েন্ট তালিকার তলানির দল সাউদাম্পটনের কাছেও হারতে হয়েছে তাদের। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে সমস্যাটা তাহলে ঠিক কোথায়? অনেকেই চেলসির এই দুর্দশার পেছনে কোচ গ্রাহাম পটারকেই সমস্যা মনে করছেন। যদিও চেলসিকে জয়ের খোঁজ দিতে না পারা পটার এখনো নিজেকে সমস্যা হিসেবে দেখছেন না।

Also Read: চেলসিকে জেতাতে পারলেন না ১৩৯৯ কোটি টাকার এনজো ফার্নান্দেজও

সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ ১৪ ম্যাচে চেলসির জয় মাত্র দুটিতে। লিগে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির গোলসংখ্যা যেখানে ৫১ ও ৬০, চেলসির গোল মাত্র ২৩টি। গতকাল সাউদাম্পটনের বিপক্ষে অন্তত জয় প্রত্যাশা করেছিলেন চেলসির সমর্থকেরা। কারণ, সাউদাম্পটনও ঘুরছে হারের বৃত্তে, আছে পয়েন্ট তালিকার একদম তলানিতে।

গত রাতে সাউদাম্পটনের বিপক্ষে হেরেছে চেলসি

এমন এক প্রতিপক্ষের বিপক্ষে প্রথমার্ধের যোগ করা সময়ে গোল খেয়ে বসে চেলসি।
দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলেও গোল শোধ করতে পারেননি জোয়াও ফেলিক্সরা। ঘরের মাঠেই তাই চেলসির খেলোয়াড়দের শুনতে হয়েছে দুয়ো। এই দুয়ো যে পটারকে অবাক করেনি, তা ম্যাচ শেষে তাঁর কথাতেই স্পষ্ট, ‘ঘরের মাঠে ১-০ গোলে হারের পর যেকোনো ধরনের সমালোচনা হতেই পারে। আমি নিশ্চিত এমন অনেক মানুষ পাওয়া যাবে, যারা মনে করে চেলসির সমস্যা আমি। আমার মনে হয় না তারা সঠিক। কিন্তু তার মানে এই নয় যে তারা তাদের মতামত দিতে পারবে না।’

Also Read: এবার ওয়েস্টহামের বিপক্ষে জয়হীন চেলসি

দলবদলে চেলসি যাদের পেছনে অর্থ ঢেলেছে, তাদের অনেকেই তরুণ ফুটবলার। চেলসির পারফরম্যান্স বলছে, এই তরুণ ফুটবলাররা এখনো প্রিমিয়ার লিগের কৌশলের সঙ্গে মানিয়ে নিতে পারেননি।

পটার মনে করছেন প্রিমিয়ার লিগের কৌশলের সঙ্গে মানিয়ে নেওয়াটা বড় চ্যালেঞ্জ ছিল তাঁর জন্য, ‘আমরা কঠিন একটা সময় পার করেছি। আমার মনে হয় তরুণ ফুটবলারদের জন্য প্রিমিয়ার লিগের আবহর সঙ্গে মানিয়ে নেওয়ার বড় চ্যালেঞ্জ ছিল।’