Thank you for trying Sticky AMP!!

ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারাতে হয়েছে আহমেত ইউপ তুরকাসলানকে

ভূমিকম্পে প্রাণ হারালেন তুরস্কের এক গোলরক্ষক

ক্রিস্টিয়ান আতসুকে ভয়াবহ ভূমিকম্পে ধ্বংসস্তূপের ভেতর থেকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছিল। তবে তুরস্কের গোলরক্ষক আহমেত ইউপ তুরকাসলানের বেলায় গল্পটা ভিন্ন। তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারাতে হয়েছে এই গোলরক্ষককে।

ভূমিকম্প আঘাত হানার পর থেকেই নিখোঁজ ছিলেন তুরস্কের দ্বিতীয় বিভাগের দল ইয়েনি মালাতইয়াসপরে খেলা এই গোলরক্ষক। পরে ধ্বংসস্তূপ থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাঁর মৃত্যুর বিষয়টি ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

Also Read: ভূমিকম্পের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার ঘানার ফুটবলার

টুইটারে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে ইয়েনি মালাতইয়াসপরে লিখেছে, ‘ভূমিকম্পে আমাদের গোলরক্ষক আহমেত ইউপ তুরকাসলান প্রাণ হারিয়েছে। শান্তিতে ঘুমাও। আমরা তোমাকে ভুলব না। কী দারুণ এক মানুষ ছিলে!’

স্থানীয় এক সংবাদমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে, লিগের একটি ম্যাচ শেষে দুই দিনের ছুটিতে ছিলেন ফুটবলাররা। তাই বেশির ভাগ ফুটবলারই ক্লাবে ছিল না। এর আগে ক্লাবের পক্ষ থেকেই নিশ্চিত করা হয় ভূমিকম্পে ধসে যাওয়া এক বিল্ডিংয়ে ছিলেন তুরকাসলান।

এই গোলরক্ষকের স্ত্রীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ২০২১ সালে এই ক্লাবে যোগ দিয়েছিলেন ২৮ বছর বয়সী এই ফুটবলার। ক্লাবের হয়ে খেলেছেন ৬টি ম্যাচ।

Also Read: ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়ল সৌদির ক্লাব

ভূমিকম্পে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছিলেন নিউক্যাসল ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার আতসু। তবে তুরস্কের দক্ষিণাঞ্চলের প্রদেশ হাতাই থেকে তাঁকে উদ্ধার করা হয়। ঘানার রাষ্ট্রদূত খবরটি গতকাল নিশ্চিত করেছেন। এমন এক সুখবরের অপেক্ষাতেই হয়তো ছিল তুরকাসলানের সমর্থকেরা।

সোমবার তুরস্কের স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে তুরস্কে স্মরণকালের ভয়াবহ ভূমিকম্প হয়। সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহরের কাছে ছিল ভূমিকম্পটির কেন্দ্র। তুরস্ক ও সিরিয়ায় এই ভূমিকম্পে মৃতের সংখ্যা ৭ হাজার ৮০০ ছাড়িয়েছে।