Thank you for trying Sticky AMP!!

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি

মেসিকে ইন্টার মায়ামির জার্সিতে দেখা যাবে যেদিন

লিওনেল মেসির জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় ইন্টার মায়ামির সমর্থকেরা। মেসির যুক্তরাষ্ট্রে আসার ঘোষণার পর থেকেই মূলত দেশটির ফুটবল–জগতে শুরু হয়েছে অন্য রকম এক উন্মাদনা। কিছুদিন আগেও সাদামাটা বিবেচিত হওয়া মার্কিন ফুটবলে এখন যেন নতুন রং লেগেছে। এখন অপেক্ষা শুধু মহাতারকার আগমনের। এবার মেসিকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়ার দিনক্ষণও জানিয়ে দিল ইন্টার মায়ামি।

পিএসজি ছাড়ার সিদ্ধান্তের পর ইন্টার মায়ামিতে আসার ঘোষণা দিয়েছিলেন মেসি নিজেই। এরপর মেসির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করা এবং তাঁর অভিষেক নিয়ে শুরু হয় নানা জল্পনাকল্পনা। শুরুতে বলা হয়, জুলাইয়ের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিক চুক্তিপ্রক্রিয়া সম্পন্ন করার পর যুক্তরাষ্ট্রের ফুটবলে মেসির অভিষেক হবে ২১ জুলাই। জানা যায়, লিগ কাপে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন যাত্রা শুরু করবেন বিশ্বকাপজয়ী এই মহাতারকা। এরপর সামনে তাঁকে ইন্টার মায়ামির সমর্থকদের সামনে উপস্থাপন করার তারিখও সামনে আসে; যদিও কোনো খবরই তখন আনুষ্ঠানিক ছিল না।

Also Read: ২০১৯ সাল থেকে মেসিকে যুক্তরাষ্ট্রে আনার পরিকল্পনা করছিল ইন্টার মায়ামি

এর মধ্যে মেসির যুক্তরাষ্ট্রের ফুটবলে অভিষেক নিয়ে শোনা যায় নতুন খবর। বলা হয়, ১৯ জুলাই ডিসি ইউনাইটেডের মাঠে আয়োজিত এমএলএস অল-স্টারস বনাম আর্সেনালের ম্যাচেও দেখা যেতে পারে মেসিকে। লিগের সম্প্রচার কার্যক্রমের সঙ্গে জড়িত অ্যাপলের একটি সূত্র তখন জানায়, টেক জায়ান্টটিও চেষ্টা করছে যেকোনোভাবে মেসিকে এই ম্যাচে খেলানোর। এই ম্যাচ এমএলএসের সিজন পাসের (মৌসুমভিত্তিক সাবস্ক্রিপশন) সঙ্গে যুক্ত। একই খবরে অবশ্য এও বলা হয় যে মেসিকে যদি ম্যাচে না–ও খেলান, তবে তাঁকে দেখা যেতে পারে লিগের দক্ষতা প্রদর্শনী প্রতিযোগিতায়। যেটি সাধারণত অল স্টারস ম্যাচের আগের দিন অনুষ্ঠিত হয়।

বার্সেলোনায় সতীর্থ ছিলেন মেসি–বুসকেতস। সতীর্থ হবেন ইন্টার মায়ামিতেও

এই খবরের পর মেসির ভক্তরাও অপেক্ষায় ছিলেন ১৯ জুলাইয়ের। কয়েক দিন পরই অবশ্য অল স্টারসের ঘোষিত স্কোয়াড দেখে সেই ম্যাচে মেসির না খেলার বিষয়টিও জানা যায়। ঘোষিত একাদশের কোথাও ছিল না মেসির নাম। শেষ পর্যন্ত এখন মেসিকে মাঠে খেলতে দেখার জন্য এখন ২১ জুলাই পর্যন্ত অপেক্ষা করতে যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের।

তবে মেসিকে ইন্টার মায়ামির জার্সির দেখার স্বাদ মিটতে যাচ্ছে আরও আগে। ইন্টার মায়ামি গতকাল শুক্রবার জানিয়ে দিয়েছে মেসিকে সমর্থকদের সামনে উপস্থাপন করার দিনক্ষণ। ‘দ্য আনভেইল’ নামের এই আয়োজন হবে ১৬ জুলাই ইন্টার মায়ামির নিজেদের মাঠে। ক্লাবের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এই দিনক্ষণ নিশ্চিত করা হয়।

Also Read: রিয়ালের ‘তুর্কি মেসি’কে চিনে নিন

মেসির নাম উল্লেখ না করেই সেই বিবৃতিতে বলা হয়, ‘উল্লেখযোগ্য পরিচয় পর্বটিতে অন্তর্ভুক্ত থাকতে রোমাঞ্চকর বিনোদন। সঙ্গে মাঠে বক্তৃতার আয়োজনসহ আরও অনেক কিছু থাকছে।’ তবে সেদিন অবশ্য শুধু মেসিই নন, একই সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হতে পারে মেসির সাবেক বার্সেলোনা–সতীর্থ স্প্যানিশ তারকা সের্হিও বুসকেতসকেও। উপস্থিত থাকতে পারেন ক্লাবের নতুন কোচ জেরার্দো টাটা মার্তিনোও। সম্প্রতি ইন্টার মায়ামি কোচের দায়িত্ব নিয়েছেন মার্তিনো। এর আগে বার্সেলোনা ও আর্জেন্টিনা জাতীয় দলে মার্তিনোর অধীন খেলেছিলেন মেসি।

Also Read: ছুটি কাটাতে নয়, মায়ামিতে প্রতিদ্বন্দ্বিতা করাই মেসি–বুসকেতসের লক্ষ্য

এদিকে যুক্তরাষ্ট্রের ফুটবলে নিজেদের রাজত্ব প্রতিষ্ঠার লক্ষ্যে মেসি-বুসকেতসদের সঙ্গে আরও খেলোয়াড় দলে ভেড়াতে চায় ইন্টার মায়ামি। ক্লাবের বেশির ভাগ অংশের মালিক হোর্হে মাস বলেছেন এ মৌসুমে ক্লাবটি তিন থেকে পাঁচজন খেলোয়াড়কে দলে আনতে চায়। বর্তমানে ক্লাবটি অবশ্য খুব একটা ভালো অবস্থানে নেই। এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে ২৯ ক্লাবের মধ্যে তাদের অবস্থান ২৮ নম্বরে। দায়িত্ব নিয়ে ক্লাবের অবস্থা বদলানোর আশ্বাস দিয়েছেন কোচ টাটা মার্তিনো।

Also Read: মায়ামিতে মেসি-বুসকেতসদের কোচ হলেন মার্তিনো

মেসি-বুসকেতসরা দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আসছেন উল্লেখ করে মার্তিনো বলেছিলেন, ‘লিওর সঙ্গে কথা বলেছি আর গতকাল কথা হয়েছে বুসকেতসের সঙ্গে, আমরা সাফল্য ও প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে কথা বলেছি। হ্যাঁ, ব্যক্তিগতভাবে এটা মনে হতে পারে, যুক্তরাষ্ট্র, মায়ামি, ছুটির সময়—কিন্তু বিষয়টি তা নয়। আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে চাই...আর তারা এখানে এসে প্রতিদ্বন্দ্বিতা না করার মতো ফুটবলারও নয়।’